অ্যাকসেসিবিলিটি লিংক

এ্যাম্বাসেডর কাপ ক্রিকেট টুর্নামেন্টে অষ্ট্রেলিয়াকে হারিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন


ওয়াশিংটনে প্রথম বারের ন্যায় অনুষ্ঠিত এ্যাম্বাসেডর কাপ ক্রিকেট টুর্নামেন্টে অষ্ট্রেলিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। শনিবার ম্যারিল্যান্ডের জার্মান টাউনের ক্রিকেট মাঠে ৮টি দেশের মধ্যে অনুষ্ঠিত খেলায় ফাইনালে অষ্ট্রেলিয়াকে হারায়। পরে ঔদিন সন্ধ্যায় নিউজিল্যান্ড দূতাবাসে এক অনুষ্ঠানে বাংলাদেশকে চ্যাম্পিয়নস ট্রফি প্রদান করা হয়।

খেলাধুলার মাধ্যমে পারষ্পারিক সম্পর্ক উন্নয়ন এবং ঐক্যের বন্ধন সুদৃঢ় করার লক্ষ্যে ৭ই সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত হল এই এ্যাম্বাসেডরস ক্রিকেট টুর্নামেন্ট।

মেরীল্যান্ডের জার্মান টাউন রিক্রেশনাল পার্কে দিনব্যপী এই টুর্নামেন্টে অংশ নেয় বাংলাদেশ ভারত শ্রীলংকা অষ্ট্রেলিয়া নিউজিল্যান্ড দক্ষিন আফ্রিকা ত্রিনিদাদ টোবাগো এবং ইউনাইটেড কিংডম।

টুর্নামেন্টে নিজ নিজ দলের খেলোয়াড়দের সাথে উপস্থিত ছিলেন ঐসব দেশের মান্যবর রাষ্ট্রদূতগণ।
বাংলাদেশের রাষ্ট্রদূত আকরামুল কাদের বলেন, ক্রিকেট একটি জনপ্রিয় খেলা, তাই এই খেলার মাধ্যমে যুক্তরাষ্ট্রের ক্রিকেট খেলুড়ে দেশের অভিবাসিদের মাঝে খেলাটি আরো জনপ্রিয় করা এবং যুক্তরাষ্ট্রের মানুষের মধ্যে ক্রিকেট খেলা সম্পর্কে আগ্রহ সৃষ্টি করা এবং সর্বপোরি মানুষে মানুষে যোগাযোগ স্থাপন করাই এই টুর্নামেন্টের অন্যতম প্রধান লক্ষ্য।

চমৎকার আবহাওয়ায় অনুষ্ঠিত এই প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট দেখতে অন্যান্য অভিবাসি সম্প্রদায়ের পাশাপাশি ছুটির আমেজে মাঠে আসেন বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী।
XS
SM
MD
LG