অ্যাকসেসিবিলিটি লিংক

বৃটিশ পররাষ্ট্রমন্ত্রী বলেন-রাশিয়া, য়ুক্রেইনের ২৫ মে‘র প্রেসিডেন্ট নির্বাচন প্রতিহত করতে চাইছে

  • VOA Editor

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী,য়ুক্রেইনের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের বৈধতা নিয়ে সংশয় ব্যক্ত করেছেন।২৫ মে এ নির্বাচন হবার কথা।
রূশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরফ এ সংশয় ব্যক্ত করেছেন আজ মঙ্গলবার ভিয়েনায়-য়ুক্রেইন সংকট নিয়ে য়ূরোপিয় কাউন্সিলের বৈঠকের পর।
এ্যাক্ট-
বলেন-জনগনের একাংশের বিরুদ্ধে যেখানে কিনা য়ুক্রেইনের সেনাদলকে ব্যবহার করা হচ্ছে,সেখানে এ নির্বাচনের অনুষ্ঠান খুবই অস্বাভাবিক।
য়ুক্রেইনের পূর্বাঞ্চলবর্তী স্লোভিয়ান্সক শহরটিতে য়ুক্রেইনের আরক্ষা বাহিনী ও রূশ সমর্থক বিচ্ছিন্নতাবাদিদের মধ্যে লড়াই বাধার একদিন পরেই তাঁর এ মন্তব্য শোনা গেলো।
য়ুক্রেইনের স্বরাষ্ট্রমন্ত্রী আর্সেন আবাকভ বলেছেন-স্লোভিয়ান্সকের ঐ সোমবারের লড়াইয়ে ৩০-এরও বেশি বিচ্ছিন্নতাবাদি এবং চার সরকারি সৈন্য নিহত হয়।
রাশিয়ার ইন্টারফ্যাক্স বার্তা সংস্থা নামোল্লেখ ব্যতিরেকে যে এক মূখপাত্রের উদ্ধৃতি দিয়েছে, তাঁর বক্তব্য মোতাবেক সোমবারে লড়াকূ নিহত হয়েছে জনা বিশ- আর অসামরিক লোকজন আহত হয়েছে ডজন কে ডজন।
বৃটিশ পররাষ্ট্রমন্ত্রী উইলিয়াম হেইগ ভিয়েনার ঐ য়ুরোপিয় কাউন্সিল বৈঠকে উপস্থিত ছিলেন।রাশিয়াকে অভিযুক্ত করে তিনি বলেন-রাশিয়া ২৫ মে‘র ঐ প্রেসিডেন্ট নির্বাচন ঠেকাতে চাইছে-ভন্ডুল করার চেষ্টা করছে ঐ নির্বাচন।
XS
SM
MD
LG