অ্যাকসেসিবিলিটি লিংক

সম্ভাব্য স্থল অভিযানের প্রস্তুতিতে গাযা সীমান্তে ইস্রাইলের ট্যাঙ্ক ও সাঁজোয়া যানের সমাবেশ

  • VOA Editor

ইস্রাইল,জঙ্গিদের তরফের ইস্রাইল অভিমুখি রকেট হামলা থামাতে সম্ভাব্য স্থল-আক্রমনের লক্ষ নিয়ে গাযা ভূখন্ডের ওপর রাত ভর ডজন কে ডজন বিমান অভিযান চালিয়েছে।ইস্রাইলের প্রতিরক্ষা মন্ত্রী মোশে এ্যালৌন বলেছেন- ইহূদি রাষ্ট্র এখন গাযায় , হামাস জঙ্গিদের বিরুদ্ধে অভিযানের জন্যে তৈরি হচ্ছে- ৪০ হাজার রিযার্ভ সেনা তলব করা হচ্ছে- আগের দেড় হাজার সৈন্যকে মোতায়েন করা হয়েছে ইতিমধ্যেই।

ইস্রাইল আর্মির তরফে বলা হয়- প্রতিরক্ষা মূলক ঐ অপারেশান প্রটেকটিভ এজ নামের অভিযানে ঘরবাড়ি এবং রকেট উত্ক্ষেপক অবস্থানসহ প্রায় নব্বুইটি লক্ষস্থলকে নিশানা করা হয়।ফিলিস্তিনী কর্মকর্তারা বলছেন- দু’টি বাচ্চাসহ এগারো জন নিহত হয়েছে।

ইস্রাইল আর্মির জনৈক মূখপাত্র বলেছেন-এই যে আকাশ ও নৌ অভিযান চললো,এটা,জঙ্গি রকেট হামলা থামাতে,প্রয়োজন বোধে,সম্ভাব্য স্থল অভিযানেরই প্রস্তুতি।

মঙ্গলবার,গাযা সীমান্তের কাছে ইস্রাইলী ট্যাঙ্ক ও সাঁযোয়া যান বহর জমায়েত হতে দেখা গিয়েছে।সামরিক বাহিনীর মূখপাত্র বলেন- সম্ভাব্য ঐ স্থল অভিযানের জন্যে রিযার্ভ সেনা ভর্তি করা হচ্ছে।ইস্রাইল বলছে-মঙ্গলবার ইস্রাইলের দক্ষিনাংশে মঙ্গলবার ভোরে আটটি রকেট হামলা হয়েছে এবং সোমবার জঙ্গিরা ইস্রাইলকে লক্ষ করে ৮০-র বেশি রকেট ছুঁড়েছে।

XS
SM
MD
LG