অ্যাকসেসিবিলিটি লিংক

আই এস আই এস জঙ্গিদের বিরুদ্ধে সর্বাত্মক-ব্যাপক বিস্তৃত জোটবদ্ধতার উদ্যোগ যুক্তরাষ্ট্রের

  • VOA Editor

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী জন কেরী আজ মঙ্গলবার মধ্যপ্রাচ্য যাচ্ছেন – সেখানে তিনি ইরাক পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন,ইসলামিক স্টেইট ISIS জঙ্গিরা যে ত্রাস সৃষ্টি করেছে, স ব্যাপারে কথা বলবেন তিনি।

জর্ডানে তিনি সরকারি কর্ত্যব্যক্তিদের সঙ্গে আলোচনা করবেন- সৌদি কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় বসবেন – সফরকালে অন্যান্য মিত্রবর্গের সঙ্গেও পরামর্শ করবেন তিনি।

এর আগে,সোমবার রাতে এক বক্তব্যে কেরী বলেন-যদ্দুর সম্ভব ব্যাপক বিস্তৃতভাবে সর্বাত্মক একটা জোটবদ্ধতা গড়তে কাজ করবেন তিনি যাতে ঐ ইসলামিক স্টেইট জঙ্গি দলটির মোকাবেলা করা যায়- পরাভূত করা সম্ভব হয় তাদেরকে।এ্যাক্ট-

বলেন- অন্যান্য যে ক্ষেত্রগুলো এ ব্যাপারে মদত জোগাতে পারে তা হ’লো জঙ্গিদের তহবিলেরে জোগান খতম করা – বিদেশি লড়াকুদের শরিকানা বিচ্ছিন্ন করা এবং তাদের প্রচার প্রচারণার যথোপযুক্ত প্রত্তুত্তর দেওয়া।

ইরাক যে নতুন একটা সংহতি সরকার কায়েমে অনুমোদন দিয়েছে , কেরী তাতেও সাধুবাদ জানিয়েছেন- দেশটির জন্যে এটাকে তিনি একটা মাইল ফলক উদ্যোগ হিসেবে অভিহিত করেন – ইসলামিক স্টেইট জঙ্গিদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের উদ্যোগ প্রয়াস ক্ষেত্রেও যেটা কিনা একটা মাইল ফলক বিষয় হিসেবে পরিগণিত বলে উল্লেখ করেন কেরী।

XS
SM
MD
LG