অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন বিমান হামলায় কাজ হচ্ছে বিস্তর-কোবানীতে জঙ্গিদের প্রতিহত করতে সক্ষম হয়েছে কুর্দি লড়াকুরা

  • VOA Editor

কোবানী শহরে,ইসলামিক স্টেইট জঙ্গিদের সঙ্গে লড়ছে,সিরিয়ার যে কুর্দ লড়াকুরা,তাদেরই এক মুখপাত্র বলেছেন-লড়াইয়ে শামিল হবার জন্যে ইরাকের কুর্দি পেশমার্গা বাহিনীর যে সৈন্যদের আসবার কথা তার জন্যে প্রয়োজনিয় ঐকমত্য হয়নি এখনো।

ঐ মুখপাত্র ইদরিস নাসান ভয়েস অফ এ্যামেরিকাকে জানান-কুর্দি নেতারা ইরাকের কুর্দিস্তান অঞ্চলে আলাপ-আলোচনায় ব্যাপৃত রয়েছেন- তবে,কোবানীতে যে লড়াকুরাই আসুক,ওখানকার স্থানীয় কর্তাব্যক্তিদের সঙ্গে যোগাযোগ তাদের করতে হবে অবশ্যই।বলেন-পেশমার্গা বাহিনীর তরফে কোনো সহায়তা প্রদানে তাঁরা সম্মত হলে কোবানীতে হাজির হওয়ায় তাদের কোনো বাধা রইবে না।

সপ্তাহের গোড়ার দিকে তুরস্ক ঘোষনা করেছিলো,ইরাক থেকে সীমান্ত পেরিয়ে পেশমার্গা বাহিনীর লড়াকুদের কোবানী আসতে তারা দেবে।ঐ কোবানীতেই ইসালমিক স্টেইট জঙ্গিদের রূখতে আন্তর্জাতিক উদ্যোগ-প্রয়াস এখন এককাট্রা হচ্ছে।

কুর্দি লড়াকু ও জঙ্গিদের মধ্যেকার লড়াই আজ বুধবারেও অব্যাহত থেকেছে-কোবানির ওপরের আকাশে কুন্ডলী পাকিয়ে কালো ধোঁয়া উঠতে দেখা গিয়েছে আজো।নাসান বলেন-যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন বিমান হামলায় কাজ হচ্ছে বিস্তর-কোবানীর কেন্দ্রস্থল কব্জার চেষ্টা থেকে জঙ্গিদের প্রতিহত করতে সক্ষম হয়েছে কুর্দি লড়াকুরা।

XS
SM
MD
LG