অ্যাকসেসিবিলিটি লিংক

অর্থনৈতিক সংকট নিরসন ও যুদ্ধাবস্থা খতমের অধ্যায় সূচনা করার সময় এখন-বারাক ওবামা

  • VOA Editor

প্রেসিডেন্ট ওবামা বলেছেন-সম্প্রসারমান,বর্ধমান অর্থনীতি এবং সেইসঙ্গে আফগানিস্তানে যোদ্ধৃ অভিযানের অবসান – এই রকম একটা পরিস্থিতিতে,যুক্তরাষ্ট্রের সময় এখন,অর্থনৈতিক সংকট ও যুদ্ধাবস্থার অধ্যায় খতম করবার।

মঙ্গলবার রাতে প্রেসিডেন্ট রাষ্ট্রীয় পরিস্থিতি নিয়ে বাত্সরিক ভাষন দেন রেপাবলিকান নিয়ন্ত্রিত কংগ্রেসের উদ্দেশে,ঠিক সেই রকম একটা সময়ে যখন কিনা তাঁর জনপ্রিয়তার পালে আবার নতুন করে হাওয়া বইতে শুরু করেছে।

তাঁর ঐ ভাষনে মধ্যবিত্ত শ্রেনীর মানুষজনের মদতের লক্ষে গৃহিত উদ্যোগ প্রয়াসের কথা উঠে আসে-ন্যুনতম পারিশ্রমিক,সকল ধরনের কর্মজিবীদের জন্যে অসুস্থ থাকাকালেও বেতনসহ ছুটির ব্যবস্থা এবং সেই একই সঙ্গে সবচেয়ে বিত্তশালীদের ওপর অধিকতর করারোপ প্রস্তাবের উল্লেখ ছিলো।সাংসদদের তরফে তাঁর এই অর্থনৈতিক প্রস্তাবের কড়া বিরোধিতার সম্ভাবনা রয়েছে।

প্রেসিডেন্ট ওবামা বলেন-একেবারেই যখন অনন্যোপায়,যুদ্ধে কেবল তখনই যাওয়া যেতে পারে, এ্যামেরিকার মানুষের এই প্রত্যাশাই পূরণ করার পক্ষপাতি তিনি।

ইসলামিক স্টেইট গোষ্ঠীর বিরুদ্ধে দাঁড়াতে নতুন বাহিনীর কতৃত্ব মঞ্জুরী চেয়ে কংগ্রেসের প্রতি অনুরোধ জানান তিনি।বলেন-যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন জোট বাহিনী,জঙ্গিদের সিরিয়া ও ইরাক অভিমুখি অগ্রযাত্রা প্রতিহত করছে- তবে,তাদেরকে রুখতে সময় লাগতে পারে- সর্বক্ষণ তিক্ষ্ণ নজর রাখতে হবে সেদিকপানে।

XS
SM
MD
LG