অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রে একটি সমাবেশ কেন্দ্রে পরিচালিত হামলার দায় দায়িত্ব দাবি করছে ইসালামিক স্টেইট জঙ্গিরা

  • VOA Editor

রবিবার যুক্তরাষ্ট্রের দক্ষিন পশ্চিমাঞ্চলীয় টেক্সাস রাজ্যের ড্যালাস শহরের উপকণ্ঠে,একটি সমাবেশ কেন্দ্রে যে হামলা হয়, ইসালামিক স্টেইট গ্রুপের জঙ্গিরা তার দায় দায়িত্ব দাবি করছে। হযরত মোহাম্মদ সাল্লেলাহো আলাইহে ওয়াসাল্লামকে চিত্রিত করা কার্টুন রচনার প্রতিযোগিতার আয়োজন হয়েছিলো ঐ কনভনেশান সেন্টারে।ইসলামিক স্টেইটের এহেন দাবি নিয়ে তাত্ক্ষনিকভাবে, যুক্তরাষ্ট্র সরকারের পক্ষের কোনো মন্তব্য শোনা যায়নি।

ঐ জঙ্গি গ্রুপ মঙ্গলবার তাদের বেতার কেন্দ্রের সম্প্রচারে এ দাবির কথা ঘোষনা করে।ঘোষনায় বলা হয়- খলিফার দু’ই সৈনিক গার্ল্যাড শহরের ঐ বাক স্বাধীনতা অনুষ্ঠানে রবিবারের হামলা পরিচালনা করেছে।ঘোষনায় বলা হয়- আমরা এ্যামেরিকাকে জানাতে চাই,আগামিতে যাই আসছে, তা আরো বড়ো মাপে হবে- আরো তিক্ত হবে তা।যুক্তরাষ্ট্রের ভূখন্ডে পরিচালিত কোনো হামলার দায়দায়িত্ব এই প্রথম তারা দাবি করলো।

পুলিশ ইতিমধ্যে ঐ দু’ই আততায়ির পরিচিতি সনাক্ত করেছে- একজন এলটন সিম্পসান এবং অপর জন নাদীর সূফি – এই বলে।পার্শ্ববর্তী এ্যারিযোনা রাজ্যের ফিনিক্সে ঐ দু’ই ব্যক্তি একই এ্যাপার্টমেন্টে থাকতো।ঐ দু’জন কনভেনশান সেন্টার নিশানা করে গুলি চালায়- তাতে,এক নিরাপত্তা রক্ষি জখম হয়।পরবর্তীতে গার্ল্যান্ড পুলিশ বাহিনীর হাতে ঐ দু’জন নিহত হয়।

XS
SM
MD
LG