অ্যাকসেসিবিলিটি লিংক

‘যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের আগের প্রার্থী মনোনয়ন বাছাই পর্ব’ - এ নিয়েই আজকের হ্যালো ওয়াশিংটনের আলোচনা ।


‘যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের আগের প্রার্থী মনোনয়ন বাছাই পর্ব’ । এ নিয়েই আজকের হ্যালো ওয়াশিংটনের আলোচনা ।

আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন নিউ ইয়র্ক প্রবাসী অর্থনীতিবিদ-সংবাদ ভাস্যকার ডক্টর সেলিম জাহান- এবং ট্যাক্সাস থেকে এ এ্যান্ড এম য়ুনিভার্সিটির শিক্ষক-সংবাদ বিশ্লেষক ডক্টর মেহনায মোমেন।

অতিথি উত্তরদাতারা আমাদের শ্রোতাদের প্রশ্ন/মন্তব্যের জবাব দেবেন আজকের অনুষ্ঠানে । আর হ্যাঁ এ অনুষ্ঠানে শ্রোতাদের বা উত্তর দাতাদের মন্তব্য-বক্তব্য সবই তাঁদের নিজস্ব মতামত – ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর তার দায়দায়িত্ব বর্তাবে না ।

ধন্যবাদ - এখন শুরূ ক’রছি তাহ’লে - সরাসরি চ’লে যাচ্ছি আন্তর্জাতিক টেলিকনফারেন্স লাইনে । একই প্রশ্ন বা মন্তব্য নিয়ে প্রত্যেক অতিথি উত্তরদাতার কাছে যাওয়া সম্ভব নাও হ’তে পারে । প্রশ্নকর্তারা প্রশ্ন বা মন্তব্য সংক্ষিপ্ত ক’রবেন দয়া ক’রে – উত্তরদাতারাও বক্তব্য দীর্ঘ না ক’রলে বাধিত হবো । আর ভালো কথা । এ অনুষ্ঠানের লক্ষ জ্ঞানানূশীলন-খবরা খবর জানা – তথ্য সংগ্রহ -বিশেষ কোনো দেশ-কাল-সমাজ-পাত্র বা ঘটনার প্রতি অঙ্গূলী নির্দেশ নয় - বুদ্ধিদৃপ্ত আলোচনাই কাম্য । এখন তাহ’লে শুরূ ক’রছি ।

(১)কল ক’রছেন দোহা কাতার থেকে নূর মোহাম্মদ – হ্যালো ।

(২)পশ্চিম বঙ্গ ভারতের মুর্শিদাবাদ থেকে কল করছেন যিয়াউর রহমান–হ্যালো ।

(৩) নিউ ইয়র্ক থেকে কল করছেন ইমরান আনসারী – জ্বি !

হ্যালো ওয়াশিংটন অনুষ্ঠান প্রচারিত হ’চ্ছে ভয়েস অফ এ্যামেরিকার ওয়াশিংটন স্টুডিও থেকে । আমরা আলোচনা ক’রছি ‘যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের আগের প্রার্থী মনোনয়ন বাছাই পর্ব’- এ নিয়ে।

আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন নিউ ইয়র্ক প্রবাসী অর্থনীতিবিদ-সংবাদ ভাস্যকার ডক্টর সেলিম জাহান- এবং রয়েছেন ট্যাক্সাস থেকে এ এ্যান্ড এম য়ুনিভার্সিটির শিক্ষক-সংবাদ বিশ্লেষক ডক্টর মেহনায মোমেন।

বলে রাখা দরকার এ অনুষ্ঠানে শ্রোতাদের মন্তব্য-প্রশ্ন বা অতিথি উত্তরদাতাদের বক্তব্য কোনো কিছুরই দায় দায়িত্ব ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর বর্তাবে না । মন্তব্য-প্রশ্ন – বক্তব্য সবই তাঁদের ব্যক্তিগত মতামতের প্রতিফলন ।

(৪)ম্যারীল্যান্ড, যুক্তরাষ্ট্র থেকে কল করছেন ফার্মী-হ্যালো ।

(৫) আবীদ রহমান কল করছেন নিউ ইয়র্ক থেকে­– হ্যালো

(৬)শামীম আরা – কল করছেন ঐ নিউ ইয়র্ক থেকেই। জ্বি?

(৭)নিউ ইয়র্ক থেকেই কল করছেন লাভলু আনসার- হ্যালো।

(৮) ঢাকা বাংলাদেশ থেকে শাহানা নাসের কল করছেন- জ্বি ভাই।

(৯) কল করছেন এ কে এম মোস্তাফা হাতিয়া নোয়াখালি থেকে।

(১০) আবু সুফিয়ান কল করছেন চট্রগ্রামের মিরেরসরাই থেকে – জ্বি?

আজ আর হাতে সময় নেই – শেষ করতে হচ্ছে এখানেই ।

ভালো কথা এ হ্যালো ওয়াশিংটন আমাদের ওয়েব সাইটে শোনা যাবে – আমাদের ওয়েব সাইট www.voanews.com/Bangla/hello Washington . আর হ্যাঁ প্রশ্ন যাঁরা সাউন্ডে পাঠাবেন তাঁদেরকে এম পি থ্রিতে তা পাঠানোর অনুরোধ জানাচ্ছি আর একটু সময় হাতে রেখে প্রশ্ন পাঠাবেন দয়া করে । ধন্যবাদ ।

শ্রোতাদের সকলকে এবং সেই সঙ্গে বিশিষ্ট অতিথি উত্তরদাতা নিউ ইয়র্ক প্রবাসী অর্থনীতিবিদ-সংবাদ ভাস্যকার ডক্টর সেলিম জাহান-এবং ট্যাক্সাসের এ এ্যান্ড এম য়ুনিভার্সিটির শিক্ষক-সংবাদ বিশ্লেষক ডক্টর মেহনায মোমেনকে ধন্যবাদ জানিয়ে সরকার কবীরূদ্দীন আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি –সালাম নমস্কার শুভরাত্রি – ভালো থাকবেন –নিরাপদ থাকবেন সবাই ।

please wait
Embed

No media source currently available

0:00 0:45:05 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG