অ্যাকসেসিবিলিটি লিংক

রাহুল গান্ধীর হেলিকপ্টারে তল্লাশী চালিয়েছে নির্বাচন মিশনের কর্মকর্তারা


ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী।
ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

ভারতের নির্বাচন কমিশনের কর্মকর্তারা সোমবার (১৫ এপ্রিল) কংগ্রেস নেতা রাহুল গান্ধীর হেলিকপ্টারে তল্লাশী চালিয়েছেন। এর আগে, রবিবার (১৪ এপ্রিল) তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টারে তল্লাশী চালিয়েছিলেন আয়কর দফতরের কর্মকর্তারা।

রাহুল গান্ধী নিজের নির্বাচনী এলাকা কেরালার ওয়েনাড়ে যাচ্ছিলেন। সোমবার সেখানে জনসসভাসহ কিছু কিছু কর্মসূচি রয়েছে তার। সকালে তার হেলিকপ্টার সেখানে ল্যান্ড করা মাত্রই নির্বাচন কমিশনের কর্মকর্তারা সেখানে পৌঁছান।

তারা হেলিকপ্টারের কাগজপত্রসহ একাধিক গুরুত্বপূর্ণ নথি খতিয়ে দেখেন। শুধু রাহুল গান্ধীর হেলিকপ্টারে নয়, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের ছেলে উদয়নিধির হেলিকপ্টারেও তল্লাশী চালিয়েছে নির্বাচন কমিশন।

এদিকে, তৃণমূল কংগ্রেস নেতার হেলিকপ্টারে অভিযান চালানোর পর তার দলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে যে, তল্লাশী অভিযান চালিয়ে কিছু না পেয়ে নিরাপত্তারক্ষীদের হুমকি দিয়েছেন আয়কর কর্মকর্তারা।তৃণমূল কংগ্রেস বলেছে, আয়কর কর্মকর্তারা হুঁশিয়ারি দেন যে হেলিক্টারটি বেআইনি, তাই আটকে রাখা হবে।

আয়কর দফতর বলেছে, নির্বাচনের সময় কোনো অভিযোগ আসলে, সেই অভিযোগের ভিত্তিতে তল্লাশী চালায় কুইক রেসপন্স টিম; এক্ষেত্রেও তাই ঘটেছে। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে রুটিন তল্লাশী চালানো হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টারে।

বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনেও চিঠি দিয়েছে তৃণমূল কংগ্রেস। আয়কর দফতর বিজেপির হয়ে কাজ করছে বলে অভিযোগ করেছে দলটি। বলেছে, আয়কর দফতর ক্ষমতার অপব্যবহার করছে; কিছু ক্ষেত্রে অতিসক্রিয়তা দেখাচ্ছে।

XS
SM
MD
LG