অ্যাকসেসিবিলিটি লিংক

ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে ছাত্রলীগের সংহতি র‍্যালি অনুষ্ঠিত


বাংলাদেশের বিভিন্ন ক্যাম্পাসে অনুষ্ঠিত র‍্যালিতে একসঙ্গে বাংলাদেশ ও ফিলিস্তিনের জাতীয় পতাকা উত্তোলন করা হয়। ৬ মে, ২০২৪।
বাংলাদেশের বিভিন্ন ক্যাম্পাসে অনুষ্ঠিত র‍্যালিতে একসঙ্গে বাংলাদেশ ও ফিলিস্তিনের জাতীয় পতাকা উত্তোলন করা হয়। ৬ মে, ২০২৪।

ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী শিক্ষার্থীদের যে বিক্ষোভ চলছে, তার সমর্থনে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোতে সংহতি র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। এই সংহতি র‌্যালির আয়োজন করে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থক ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

সোমবার (৬ মে) বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত এই র‌্যালিতে ইসরায়েলি বাহিনীর 'বর্বরতার' বিরুদ্ধে কথা বলেন শিক্ষার্থীরা। বেলা ১১টায় বিভিন্ন ক্যাম্পাসে অনুষ্ঠিত র‌্যালিতে একসঙ্গে বাংলাদেশ ও ফিলিস্তিনের জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

ছাত্রলীগের এই উদ্যোগে হাজারো শিক্ষার্থী অংশ নেয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যকে কেন্দ্র করে সংহতি অনুষ্ঠান আয়োজিত হয়।

‘ফিলিস্তিনকে মুক্ত কর, গণহত্যা বন্ধ কর’ স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড এবং ব্যানার নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন শিক্ষার্থীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়াও, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ এবং ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ে এই সংহতি র‌্যালি অনুষ্ঠিত হয়।

ফিলিস্তিনি বেসামরিক নাগরিকদের জন্য শান্তি ও ন্যায়বিচারের পক্ষে ছাত্রলীগের এই উদ্যোগ চলমান নৃশংসতা ও গণহত্যা বন্ধে বিশ্বব্যাপী আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশের প্রচেষ্টার বহিঃপ্রকাশ বলে জানান ছাত্রলীগের কেন্দীয় নেতারা।

XS
SM
MD
LG