অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রামে বিমানবাহিনীর প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্তের ঘটনায় পাইলট নিহত


চট্টগ্রামে বাংলাদেশ বিমানবাহিনীর প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্তের ঘটনায় পাইলট অসীম জাওয়াদ নিহত হয়েছেন। ৯ মে, ২০২৪।
চট্টগ্রামে বাংলাদেশ বিমানবাহিনীর প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্তের ঘটনায় পাইলট অসীম জাওয়াদ নিহত হয়েছেন। ৯ মে, ২০২৪।

চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা এলাকায় কর্ণফুলী নদীতে বাংলাদেশ বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্তের ঘটনায় অসীম জাওয়াদ নামে একজন পাইলট নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (৯ মে) বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

আহত দুই পাইলটকে বানৌজা পতেঙ্গা হাসপাতালে নেওয়া হলে দুপুর সাড়ে ১২টায় অসীম জাওয়াদের মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) বন্দর জোনের উপকমিশনার শাকিলা সোলতানা।

তিনি বলেন, প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে দুই পাইলট আহত হন। তারা প্যারাসুটে নামতে সক্ষম হলেও আহত হন। তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর এক পাইলট মারা যান।

সিএমপির পক্ষ থেকে বলা হয়, বাংলাদেশ বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান চট্টগ্রামের জহুরুল হক ঘাঁটি থেকে উড্ডয়নের পর যান্ত্রিক ত্রুটির কারণে বিধ্বস্ত হয়ে চট্টগ্রাম বোট ক্লাবের কাছে ১১ নম্বর ঘাটের নতুন পতেঙ্গা টার্মিনালের বিপরীত পাশে এইচএম স্টিল ফ্যাক্টরির সামনে কর্ণফুলী নদীতে পড়ে তলিয়ে যায়।

আহত দুই পাইলটকে বিএনএস পতেঙ্গা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর সাড়ে ১২টার দিকে স্কোয়াড্রন লিডার অসীম জাওয়াদ মারা যান।

অপর আহত পাইলট উইং কমান্ডার সুহান জহুরুল হক ঘাঁটির মেডিকেল স্কোয়াড্রনে চিকিৎসাধীন।

এদিকে বাংলাদেশ বিমানবাহিনী জানায়, বিমানবাহিনীর একটি ইয়াক-১৩০ প্রশিক্ষণ যুদ্ধবিমান পতেঙ্গা এলাকায় নদীতে বিধ্বস্ত হয়েছে৷ সেটি খুঁজতে ডুবুরি ও বন্দরে অবস্থান করা জাহাজের নাবিকেরা কাজ করছেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, বাংলাদেশ বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ যুদ্ধবিমান (ইয়াক-১৩০) যান্ত্রিক ত্রুটির কারণে চট্টগ্রামের পতেঙ্গায় দুর্ঘটনায় পতিত হয়েছে।

XS
SM
MD
LG