অ্যাকসেসিবিলিটি লিংক

জন কেরী ব্রাসেলস হামলায় নিহত ও আহতদের প্রতি শোক জ্ঞাপন করলেন 


যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী ব্রাসেলসে বেলজিয়াম এবং ইউরোপিয়ান ইউনিয়নের নেতাদের সংগে বৈঠক করেছেন। জন কেরী আমেরিকার পক্ষ থেকে বৃহস্পতিবার ব্রাসেলসে সন্ত্রাসী আক্রমণে যারা প্রাণ হারিয়েছেন এবং যারা আহত হয়েছেন তাদের প্রতি শোক জ্ঞাপন করেন।

যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় এক কর্মকর্তা জানিয়েছেন ঐ আক্রমণে যে ৩০ জনেরও বেশী মানুষ প্রাণ হারিয়াছেন তাদের মধ্যে দু’জন আমেরিকানও নিহত হয়েছেন। মিঃ কেরী বিস্তারিত ভাবে কিছু বলেননি, তবে ঐ দুজনের একজন ব্যক্তিগত প্রশিক্ষক যিনি ধর্মীয় ইস্টার উপলক্ষে ছুটিতে যুক্তরাষ্ট্রে ফিরে আসছিলেন।

নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ব্রাসেলস বিমান বন্দরে তিনি পুষ্পস্তবক অর্পণ করেন।

ওদিকে, বেলজিয়ামের রাজধানী ব্রাসেলস-এ গত মঙ্গলবারের জঙ্গী বিস্ফোরণের পর থেকে নিখোঁজ ছিলেন যে ভারতীয়, রাঘবেন্দ্রন গণেশন, শুক্রবারেও তাঁর কোনও খোঁজ মেলে নি। ভারতীয় বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ বলেন, এঁকে খুঁজে পেতে সব রকম চেষ্টা চলছে। অভ্যাস মত নিজের অফিসের পথে মেট্রোয় ওঠবার মিনিট দশেক আগেও ভারতে বাড়িতে কথা বলেছিলেন মাত্র এক মাস আগে বাবা-হওয়া ইনফোসিস সংস্থার কর্মী গণেশন। ওই ট্রেনেই বিস্ফোরণ হয়েছিল। তবে ব্রাসেলস বিমানবন্দরের বিস্ফোরণে আহত হয়েছিলেন জেট এয়ারওয়েজের যে দুই কর্মী, তাঁরা হাসপাতালে সুস্থ হয়ে উঠছেন। এ ছাড়া, ব্রাসেলস-এ আটকে পড়া ২০০ ভারতীয় বিমানযাত্রীকে সড়কপথে আমস্টারডামে নিয়ে এসে দিল্লির বিমানে চাপিয়ে দেওয়া হয়। এঁরা দিল্লিতে এসে পৌঁছেছেন শুক্রবার। ব্রাসেলস বিমানবন্দর স্বাভাবিক না হওয়া পর্যন্ত ভারত থেকে সেখানে সমস্ত উড়ান বন্ধ থাকছে বলে জানা গিয়েছে।

XS
SM
MD
LG