অ্যাকসেসিবিলিটি লিংক

চিকিৎসকের ছদ্মবেশে কাবুলে সামরিক হাসপাতালে হামলায় ৩০জন নিহত


সশস্ত্র দূর্বৃত্তের দল চিকিৎসকের ছদ্মবেশে আফগানিস্তানের রাজধানী কাবুলের সবচেয়ে বড়ো সামরিক হাসপাতালের ওপর হামলা করলে কপক্ষে ৩০ জন নিহত হয়। আহত হয়েছেন কয়েক ডজন।

এ হামলার দায় দায়িত্ব দাবি করেছে ইসলামিক স্টেইট জঙ্গি গোষ্ঠী।

প্রত্যক্ষদর্শিরা বলছেন- বুধবার ভোরে রাজধানী কাবুলের মধ্যাঞ্চলে অবস্থিত চার শ’ শয্যার সার্দার দাউদ খান হাসপাতালের প্রধান প্রবেশ দ্বারে বিস্ফোরণের মধ্যে দিয়ে শুরু হয় ঐ হামলা তৎপরতা।

নিরাপত্তা বিভাগীয় কর্মকর্তারা বলছেন- আফগান বাহিনীর সৈনিক ও সন্ত্রাস প্রতিরোধ বাহিনীর সদস্যেরা মিলে ভারী অস্ত্র সজ্জিত দূর্বৃত্ত দলটির সঙ্গে বন্দুক লড়াইয়ে লিপ্ত হয় এবং হামলাকারি দূর্বৃত্তদের সকলেই নিহত হয।

প্রত্যক্ষদর্শিরা আরো জানান- হতাহতদেরকে এ্যাম্বুলেন্সে করে পাঠানো হয় কাছাকাছিরই ওয়াযির আকবর খান অসামরিক হাসপাতালে। হতাহতদের অধিকাংশই প্রায় হাসপাতাল কর্মি বলেই বলা হচ্ছে। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংকা ব্যক্ত করেছেন স্বাস্থ বিভাগীয় কর্মকর্তারা।

ঐ সময়টাতেই অকুস্থলের কয়েক শ’ মিটার দূরবর্তি এক স্থানে আফগান প্রেসিডেন্ট আশরাফ গানি এবং প্রধান নির্বাহি কর্তা আব্দুল্লা আব্দুল্লা আন্তর্জাাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ভাষন দিচ্ছিলেন। তাঁরা এ ঘটনায় ধিক্কার ব্যক্ত করে প্রত্যয় দৃপ্ত কন্ঠে ঘোষনা করেন দায়িদেরকে অবশ্যই বিচারের কাঠগড়ায় নিয়ে হাজির করা হবে। আফগানিস্তানে মোতায়েন নেটো সহায়ক মিশনের পক্ষ থেকে দেওয়া বয়ানে বলা হয় দেশটির আরক্ষা বাহিনীর প্রতি সহায়তার হাত বাড়াতে প্রস্তুত রয়েছেন তাঁরা।

XS
SM
MD
LG