অ্যাকসেসিবিলিটি লিংক

কাবুলে,তালেবান দূর্বৃত্তরা বোমা ও আগ্নেয়াস্ত্রের হামলা চালিয়ে কম হলেও ৩০ ব্যক্তিকে হত্যা করেছে


আফগানিস্তানের রাজধানী কাবুলে,একদল তালেবান দূর্বৃত্ত আজ সকালে বোমা ও আগ্নেয়াস্ত্রের হামলা চালিয়ে কম হলেও ৩০ ব্যক্তিকে হত্যা করেছে এবং এ ঘটনায় কমসে কম অপর ৩ শ’ ২৭ জন জখম হয়েছে- জানাচ্ছেন কাবুল থেকে সরকারি কর্মকর্তারা।

ঐ হামলা হয় একটি ভবন নিশানা করে, যে ভবনে কাজ করেন আফগান গোয়েন্দা সংস্থার অধিনস্ত আফগান নিরাপত্তা বাহিনীর বিশেষ একটি য়ুনিট।

ঐ হামলা শুরু হয় সকাল ন’টার দিকে- প্রবেশ পথে আত্মঘাতি এক বোমাবাজের বিস্ফোরক ভর্তি একটি মোটোরযানে বিস্ফোরণ ঘটানোর মধ্যে দিয়ে।ঐ মোটোরযানে শত শত কিলোগ্রামের বিস্ফোরক বোঝাই করা ছিলো বলে সাংবাদিকদের জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মূখপাত্র সেদিক সিদ্দিকী।তিনি বলেন- হামলাকারিরা ঠিক কতোজন ছিলো তদন্তকারিরা এখন সেটা খতিয়ে দেখার চেষ্টা করছেন তবে,আরক্ষা ব্যবস্থার গাফিলতির কারনেই যে ঐ হামলা ঘটতে পেরেছে সেটা তিনি স্বীকার করেছেন। হামলার পর পরই আফগান আরক্ষা বাহিনীর সঙ্গে হামলাকারিদের যে বন্দুক লড়াই শুরু হয় তাতে শেষ পর্যন্ত হামলাকারিদের সক্কলেই নিহত হয়- কেউ কেউ নিজে থেকেই নিজের ওপর বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে খতম করে দেয়।

এ হামলার দায় দায়িত্ব দাবি করেছে তালেবানরা- দলের মূখপাত্র যাবিউল্লাহ মুজাহিদের বক্তব্য যে হামলাকরিদের তিন জনই নিজ নিজ দেহে আত্মঘাতি বর্ম পরে ছিলো।

XS
SM
MD
LG