অ্যাকসেসিবিলিটি লিংক

মাজার-ই শরিফে জার্মান কন্সুল্যাটে হামলায় ৬জন নিহত ১৩০র বেশী আহত 


জার্মানির পররাষ্ট্রমন্ত্রী শুক্রবার জানিয়েছেন আফগানিস্তানের উত্তরাঞ্চলে অবস্থিত জার্মান কনসুলেট ভবনের কর্মীরা অক্ষত এবং নিরাপদ অবস্থায় আছেন।কন্সুল্যট ভবনে আত্মঘাতী গাড়ী বোমা হামলা হয়।

মাজারই শরিফে অবস্থিত কন্সুল্যাট ভবনে গাড়ী বোমা হামলায় ৬জন নিহত এবং আরও ১৩০ জনের বেশী মানুষ আহত হয়েছে যার বেশীর ভাগই অসামরিক জনগণ। পররাষ্ট্রমন্ত্রী ফ্রেঙ্ক ওয়াল্টার ষ্টাইনমিয়ার নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন। উত্তর আফগানিস্তানের কনস্যুলেট ভবনে ঢোকার মুখে আফগান তালিবান প্রায় চার ঘণ্টা বন্দুক যুদ্ধে লিপ্ত হয় এবং ভবনের ব্যাপক খয় ক্ষতি হয়। কম্পাউন্ড চত্বরের বাইরে বিস্ফোরক ভর্তিট্রাকে প্রথম বিস্ফোরণ ঘটিয়ে তারা নিরাপত্তা বেষ্টনী উড়িয়ে দেয়, ঐ সময় ভবন প্রকম্পিত হয় এবং বেশ কয়েকটি জানালা ভেঙ্গে যায়। আফগানিস্তানের ইসালামিষ্ট বিদ্রোহীদের মুখপাত্র জানিয়েছেন, ট্রাকে বিস্ফোরণ ঘটানোর পরপরই ভারী অস্ত্রে সজ্জিত বেশ কিছু তালিবান আত্মঘাতী বোমারু ঝড়ের বেগে জার্মান কনস্যুলেটে ঢুকে পড়ে। স্থানীয় সময় রাত ১১ টার দিকে ঐ হামলা হয়।

নেট এবং আফগান নিরাপত্তা বাহিনী জানিয়েছে তারা ভবন সুরক্ষা করা এবং কর্মীদের কনস্যুলেটের ভেতর থেকে অন্যত্র সরিয়ে নেয়ার কাজ করছে। তবে আক্রমণকারীরা আরও বিস্ফোরক রাখতে পারে এই আশংকায় স্থানান্তরের কাজে বেশি সময় লাগছে।

XS
SM
MD
LG