অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীর অপহৃত পুত্র আল কায়েদা সংশ্লিষ্ট সূত্রের একটি গোষ্ঠির হাত থেকে উদ্ধার পেয়েছেন দীর্ঘ তিন বছর পর


আজ মঙ্গলবার আফগানিস্তানের আরক্ষা বাহিনী পাকিস্তানের সাবেক এক প্রধানমন্ত্রীর অপহৃত পুত্রকে আল কায়েদা সংশ্লিষ্ট সূত্রের একটি গোষ্ঠির হাতে তাঁর বন্দী দশা থেকে উদ্ধার করেছে দীর্ঘ তিন বছর। সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাযা গিলানীর পুত্র আলী হায়দার গিলানীকে অজ্ঞাত বন্দুকধারিরা অপহরণ করেছিলো রাযা পরিবারের পৈত্রিক আবাস দক্ষিনী শহর মুলতানের দু’ হাজার তেরোর একটি নির্বাচনী সমাবেশ থেকে এবং তার পর থেকে এ অবধি তাঁর কোনো খোঁজ পাওয়া যাচ্ছিলো না।

আজ মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে,আফগান জাতীয় নিরাপত্তা পরামর্শক হানিফ আতমারের উক্তি উদ্ধৃত করে বলা হয়েছে- তিনি পাকিস্তানের কর্মকর্তাদের জানান- আফগানিস্তানের গাযনীতে আফগান ও যুক্তরাষ্ট্র আরক্ষা বাহিনীর যৌথ এক অভিযানে তাঁকে উদ্ধার করা হয়। প্রয়োজনিয় স্বাস্থ পরিক্ষার পর তাঁকে পাকিস্তান পাঠানোর ব্যবস্থা করা হ’চ্ছে।

ইতিমধ্যে, ইসলামাবাদে নিযুক্ত কাবুলের রাষ্ট্রদূত হাযরাত ওমার যাখিলওয়াল বলেছেন- পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীকে তিনি টেলিফোন করে কথাটা তাঁকে জানিয়েছেন- স্বভাবত:ই তিনি যারপরনাই আনন্দিত এবং আফগান প্রেসিডেন্ট আশরাফ গানিকে তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

XS
SM
MD
LG