অ্যাকসেসিবিলিটি লিংক

পাঞ্জাবে জঙ্গিদের বিরুদ্ধে পুলিশি অভিযানের সম্প্রচার বন্ধের হুঁশিয়ারি ও পশ্চিম বংগে সতর্কতা জারি


সোমবার পাঞ্জাবে জঙ্গিদের বিরুদ্ধে পুলিশি অভিযানের লাইভ বা তাতক্ষনিক ছবি টেলিভিশনে সম্প্রচার নিয়ে অত্যন্ত ক্ষুব্ধ স্বরাষ্ট্র মন্ত্রক চ্যানেলগুলিকে হুঁশিয়ারি দেয় যে, এ রকম করলে প্রথমে ওই চ্যানেলগুলির সম্প্রচার ৩০ দিনের জন্য বন্ধ করে দেওয়া হবে, পরে প্রয়োজনে চ্যানেলগুলির লাইসেন্সই বাতিল করে দেওয়া হতে পারে। সরকারের আশঙ্কা হল, ও ভাবে অভিযানের টাটকা ছবি টিভিতে দেখা গেলে জঙ্গী ও তাদের পরিচালকেরা পুলিশ বাহিনীর অবস্থান ও অভিযান কৌশল জেনে যাবে। তাতে ক্ষতিগ্রস্ত হবে অভিযান, বিপন্ন হবে পুলিশ কর্মীদের নিরাপত্তাও।

২০০৮ সালে মুম্বইতে ২০০৮ সালের নভেম্বরে জঙ্গী হামলার সময় পুলিশি অভিযানের টাটকা ছবি এই ভাবে টেলিভিশনে সম্প্রচারের তীব্র সমালোচনা হয়েছিল। চ্যানেলগুলি তখন প্রতিশ্রুতি দিয়েছিল, এমন ভুল আর তবে না। কিন্তু সোমবার দেখা গেল, পরস্পরকে টেক্কা দেওয়ার উতসাহে আবারও একই ভুল করল চ্যানেলগুলি। তাই সরকারের ফের কড়া হুঁশিয়ারি।

অপর রিপোর্ট ঃ


পাঞ্জাবে জঙ্গি হানার ঘটনার জেরে কলকাতা সহ সারা রাজ্য জুড়ে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। শহরের গুরুত্বপূর্ণ স্থান গুলিকে বিশেষ নিরাপত্তা বেষ্টনীতে মুড়ে ফেলা হয়েছে।

শহরের শপিং মল, সিনেমাহল ও যে জায়গাগুলিতে মানুষের ভিড় বেশি হয় সেখানেই বাড়ানো হয়েছে পুলিশের কড়া নজরদারি। সেই সংগে গাড়ী চেকিং এর ওপরও জোর দেওয়া হয়েছে। জেলার শহর গুলির ক্ষেত্রেও নেওয়া হয়েছে একই ব্যবস্থা।

রাজ্যের প্রত্যেক টি গুরুত্বপূর্ণ ষ্টেশন ও কলকাতার মেট্রোরেল ষ্টেশন গুলির উপরও শুরু হয়েছে কড়া নজরদারি।একই সাথে দমদম বিমান বন্দরেও বাড়ানো হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা

যাতে কোনো রকম সীমান্ত পার হয়ে জঙ্গিরা রাজ্যে প্রবেশ করতে না পারে তার জন্য কেন্দ্রীয় সরকারের পক্ষে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীকেও সতর্ক করা হয়েছে।

পাঞ্জাবের গুরুদাসপুরে জঙ্গি হানার ঘটনার পরই রাজ্য প্রশাসনের সদর দপ্তর নবান্নের নির্দেশেই এই কড়া নিরাপত্তা ব্যবস্থার আয়োজন বলে খবর।

XS
SM
MD
LG