অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন শুরু


দেশের সবচেয়ে প্রাচীন দল বাংলাদেশ আওয়ামী লীগের দুইদিনব্যাপী ২০তম জাতীয় সম্মেলন শনিবার ব্যাপক নিরাপত্তার মধ্যদিয়ে বর্ণাঢ্য সাজে সজ্জিত হয়ে হাজার হাজার নেতাকর্মী, দেশী-বিদেশী অতিথিদের অংশগ্রহণে শুরু হয়েছে।

উদ্বোধনী অধিবেশনে প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা দারিদ্র্য বিমোচন করে, উন্নয়ন প্রয়াসকে সামনে এগিয়ে নিয়ে, রূপকল্প-২০২১ বাস্তবায়ন করার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রীর পুরো ভাষণে ’৭৫ সালে নির্মম হত্যাকান্ড পরবর্তী অগণতান্ত্রিক পরিস্থিতি এবং বর্তমান উন্নয়ন কর্মকান্ড ও ভবিষ্যত উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের কথা বলা হয়। শেখ হাসিনা তার ভাষণে সন্ত্রাস-জঙ্গীবাদ বিরোধী দৃঢ় অবস্থানের কথা পুনর্ব্যক্ত করেন।


উদ্বোধনী অধিবেশনে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতা বিনয় প্রভাকর, কংগ্রেস কেন্দ্রীয় নেতা গোলাম নবী আজাদ, সিপিএম কেন্দ্রীয় নেতা বিমান বসু এবং চীন, রাশিয়াসহ ১০টি দেশের বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিগণ অংশ নেন এবং বেশ কয়েকজন বক্তব্য রাখেন। বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন। তবে বিএনপির পক্ষ থেকে কেউ অংশ নেননি।


এদিকে, সম্মেলন উপলক্ষে ঢাকার প্রধান প্রধান বিভিন্ন সড়কে যানবাহন বন্ধ থাকায় জনদুর্ভোগ ছিল ব্যাপক।..... ঢাকা থেকে আমীর খসরু

XS
SM
MD
LG