অ্যাকসেসিবিলিটি লিংক

রাষ্ট্রদূত আকরামুল কাদের এবং সেনেটর জন ম্যাককেইনের বৈঠক অনুষ্ঠিত


Akramul Qader

শুক্রবার যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আকরামুল কাদের এবং যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সেনেট ফরেন রিলেশনস কমিটির সদস্য জন ম্যাককেইনের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় রাষ্ট্রদূত কাদের ম্যাককেইনকে বাংলাদেশের সাম্প্রতিক রাজনৈতিক অবস্থা সম্পর্কে অবহিত করেন। এ বিষয়ে রাষ্ট্রদূত আকরামুল কাদেরের সঙ্গে ষ্টুডিও থেকে টেলিফোনে কথা বলে একটি প্রতিবেদন তৈরী করেছেন সেলিম হোসেন:



রাষ্ট্রদূত বলেন ৫ই জানুয়ারী অনুষ্ঠিতব্য জাতীয় নির্বাচনে অংশ নেয়ার জন্য সরকার প্রধান বিরোধী দল বিএনপির সঙ্গে আলোচনার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি সাংবিধানিক নিয়মের মধ্যে থেকে একটি অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন করতে সরকারের প্রচেষ্টার কথাও তুলে ধরেন।

সেনেটর ম্যাককেইন নির্বাচনের আগে সরকারের অবস্থা, বিচার ব্যবস্থার পদ্ধতি ও তাদের স্বতন্ত্রতা এবং বাংলাদেশের পোষাক খাতে শ্রমিকদের নিরাপত্তার বিষয় সম্পর্কে রাষ্ট্রদূতের কাছে জানতে চান।

সম্প্রতি সেনেট ফরেন রিলেশনস কমিটির বাংলাদেশ বিষয়ক শুনানীর পর ‘বাংলাদেশের সংস্কার প্রয়োজন’ কমিটি কতৃক এই বিষয়ক এক রিপোর্ট নিয়েও আলোচনা হয়। বৈঠকের সময় রাষ্ট্রদূত আকরামুল কাদেরের সঙ্গে ছিলেন কাউন্সিলর (রাজনীতি) নাইম উদ্দিন আহমেদ।
XS
SM
MD
LG