অ্যাকসেসিবিলিটি লিংক

অ্যামস্টার্ডাম থেকে প্যারিসগামী ট্রেনে বন্দুকধারীকে প্রতিহত করেছেন আমেরিকানরা


আমস্টার্ডাম থেকে প্যারিস গামী একটি ট্রেনে বন্দুকধারীর গুলিতে তিনজন আহত হয়েছেন। ঘটনার বেশি দুর গড়ানোর আগেই তিনজন আমেরিকান সহ অন্য যাত্রিরা বন্দুধারীকে ধরে ফেলেন।

ফরাসী কর্মকর্তারা জানিয়েছেন, বন্দুকধারীর উদ্দেশ্য কি ছিল, তা এখনো জানা যায়নি। তবে সন্ত্রাস বিরোধী পুলিশের নেতৃত্বে তদন্ত চলছে।

পুলিশ এরই মধ্যে মরোক্কোর বংশোদ্ভুত ২৬ বছর বয়সী ঐ ব্যক্তিকে চিহ্নিত করেছে। পুলিশ জানিয়েছে, ঘটনার সময় ঐ যুবকের কাছে একটি AK-47 রাইফেল, একটি পিস্তল এবং একটি ছোট ছুরি ছিল।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী বার্নাড কেজেনেভ বলেন—সন্দেহভাজন ঐ ব্যক্তিকে দেশটির উত্তরের শহর Arras এর ট্রেন স্টেশনে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার অনুষ্টিত এক সংবাদ সম্মেলনে কেজেনেভ জানান, বন্দুকধারীকে নিরস্ত্র করতে তিনজন আমেরিকান সাহায্য করেছেন। যার মধ্যে একজন আহত হয়েছেন। তিনি বলছিলেন—ঐ তিন আমেরিকানের সাহসিকতা ছাড়া, আমরা নিশ্চিত ভাবেই ভয়ানক এক ট্রাজেডির মুখোমুখি হতে যাচ্ছিলাম।

যুক্তরাষ্ট্রের শিক্ষার্থী Anthony Sadler জানান, তিনি এবং যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীতে থাকা তার দুই বন্ধু বন্দুকধারীকে দমন করতে সক্ষম হয়েছেন এবং আহতদের সাহায্য করেছেন।

XS
SM
MD
LG