অ্যাকসেসিবিলিটি লিংক

মুক্তিযুদ্ধে শহিদদের সংখ্যা নিয়ে মন্তব্যের প্রতিবাদ-খালেদার বাসভবন ঘেরাও কর্মসূচি- পুলিশের বাধা


মুক্তিযুদ্ধে শহিদদের সংখ্যা নিয়ে মন্তব্যের প্রতিবাদে শহিদদের সন্তানদের সংগঠন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এবং মুক্তি যুদ্ধের চেতনায় জাগ্রত প্রজন্মসহ কয়েকটি সংগঠন বি এন পি চেয়ারপার্সন বেগম খালেদা যিয়ার গুলশান বাসভবন ঘেরাও কর্মসূচি পুলিশের বাধায় অনুষ্ঠিত হতে পারেনি।

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে মন্তব্যের প্রতিবাদে শহীদদের সন্তানদের সংগঠন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড ও মুক্তিযুদ্ধের চেতনায় জাগ্রত প্রজন্মসহ কয়েকটি সংগঠনের বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান বাসভবন ঘেরাও কর্মসূচি পুলিশের বাধায় অনুষ্ঠিত হতে পারেনি। ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগের বহু নেতাকর্মীও এতে অংশ নেয়। পুলিশ বলছে, কূটনৈতিক পাড়ায় নিষেধাজ্ঞা থাকায় এমন কর্মসূচি অনুষ্ঠান করতে দেয়া হয়নি। গুলশান ২ নম্বর এলাকায় বাধা পেয়ে সমবেত নেতাকর্মীরা পাশ্ববর্তী একটি স্থানে সমাবেশ করে এবং এতে বেগম খালেদা জিয়াসহ মুক্তিযুদ্ধ বিরোধী মন্তব্য যারা করেছেন, তাদের বিচার দাবি করা হয়।

সমাবেশ থেকে মুক্তিযুদ্ধ নিয়ে বিরূপ মন্তব্যের ব্যাপারে শাস্তির বিধান রেখে আইন প্রণয়ন, জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করাসহ ৭ দফা দাবি জানানো হয়। উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর এক সমাবেশে বেগম খালেদা জিয়া মুক্তিযুদ্ধে আসলে কতোজন শহীদ হয়েছেন সেই সংখ্যা নিয়ে বিতর্ক আছে এবং এ সম্পর্কে অনেক বই-পুস্তক ও তথ্যাদি রয়েছে বলে মন্তব্য করেছিলেন।...ঢাকা থেকে আমীর খসরু

XS
SM
MD
LG