অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতীয় টেলিভিশন চ্যানেল পিস টিভির সম্প্রচার বাংলাদেশে বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার


আইন শৃংখলা সংক্রান্ত মন্ত্রীসভা কমিটি রোববার এক বৈঠকে দুবাইভিত্তিক ভারতীয় টেলিভিশন চ্যানেল পিস টিভি - যেখানে ইসলাম বিষয়ক বক্তা ডা. জাকির নায়েকের বক্তব্য প্রচারিত হয়- বাংলাদেশে তার সম্প্রচার বন্ধে সিদ্ধান্ত নিয়েছে। মন্ত্রীসভা কমিটির বৈঠকে প্রতি শুক্রবার জুমার নামাজের সময় দেয়া খুতবা ও বয়ান নজরদারী করারও সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈঠকে গুলশান ঘটনার সময় যুক্তরাষ্ট্রভিত্তিক সিএনএন টেলিভিশনের দেড় দিন ধরে একটানা সরাসরি সম্প্রচারের সমালোচনা করা হয়।
এদিকে, শিক্ষা প্রতিষ্ঠানে কোনো ছাত্র একটানা ১০ দিনের বেশি অনুপস্থিত থাকলে তা শিক্ষা মন্ত্রণালয়কে জানানোর জন্য শিক্ষামন্ত্রী নির্দেশ দিয়েছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইংরেজী মাধ্যমের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নজরদারীর আওতায় আনা হবে বলে জানিয়েছেন। গুলশান ঘটনার সময় সরকারী নির্দেশ অমান্য করে যেসব টেলিভিশন সরাসরি সম্প্রচার করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছেন প্রধানমন্ত্রী।
পুলিশ সারাদেশে নিজ থেকে নিখোজ হওয়া তরুণদের তালিকা তৈরির জন্য থানাগুলোকে নির্দেশ দিয়েছে। অনেকদিন ধরে নিখোজ রয়েছে এমন ১০ তরুণের ছবি প্রকাশ করে তাদের ফিরে আসার আহবান জানিয়ে কর্তৃপক্ষ বিজ্ঞাপন প্রচার শুরু করেছে।...ঢাকা থেকে আমীর খসরু

XS
SM
MD
LG