অ্যাকসেসিবিলিটি লিংক

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে হাসিনা সভানেত্রী পুনঃনির্বাচিত - সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের


আওয়ামী লীগের দুইদিনব্যাপী ২০তম জাতীয় সম্মেলন রোববার শেষ হয়েছে। প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সভানেত্রী পুনঃনির্বাচিত হয়েছেন। ৩৫ বছর সভানেত্রী দায়িত্ব পালনের পরে তিন বছরের জন্য তিনি আবারও সভানেত্রী হলেন। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। আর ওই পদে আর কোনো প্রার্থী ছিল না। দুইবারের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম দলের সভাপতিমন্ডলীর সদস্য হয়েছেন। দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সংখ্যা সামান্য বাড়ানো হয়েছে।
সম্মেলনের দ্বিতীয় দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূলের নেতা-কর্মীসহ সর্বস্তরের নেতা-কর্মীদের আগামী জাতীয় নির্বাচনের জন্য প্রস্তুতি নেয়ার আহবান জানিয়েছেন। তিনি বলেছেন, ‘‘সামনে জাতীয় নির্বাচন; জনগণের কাছে যেতে হবে। তৃতীয় দফায় নির্বাচনে জয়লাভ করার জন্য জনগণকে উন্নয়নের কথা বলতে হবে’’। তবে কবে এই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে সে প্রসঙ্গে তিনি কিছুই বলেননি।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আওয়ামী লীগের নতুন কমিটিকে স্বাগত জানিয়ে বলেছেন, ‘‘জাতি প্রত্যাশা করে তারা গণতন্ত্র ফিরিয়ে আনার লক্ষ্যে কাজ করবেন’’। ...ঢাকা থেকে আমীর খসরু

XS
SM
MD
LG