অ্যাকসেসিবিলিটি লিংক

পোল্যান্ডকে গণতন্ত্রের মডেল হিসেবে ওবামার প্রশংসা


প্রেসিডেন্ট বারাক ওবামা ও পোল্যান্ডের প্রধানমন্ত্রী ডনাল্ড টাস্ক যৌথ সংবাদ সম্মেলনে করমর্দন করছেন।

প্রেসিডেন্ট বারাক ওবামা ও পোল্যান্ডের প্রধানমন্ত্রী ডনাল্ড টাস্ক যৌথ সংবাদ সম্মেলনে করমর্দন করছেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা, উত্তর আফ্রিকা ও মধ্যপ্রাচ্যে নতুন গণতান্ত্রিক সংগ্রামে পোল্যান্ডের নের্তৃত্বকে স্বাগত জানিয়েছেন। । মি ওবামা ঐ দেশে তার দু দিন ব্যাপী সফরের শেষে , পোল্যান্ডের প্রধানমন্ত্রী ডনাল্ড টাস্ক এর পাশে দাড়িয়ে বলেন যে ওয়ারস, সোভিয়ত কমিউনিস্ট শাসনের অবসানে তার ভুমিকার জন্যেই ইউরোপ , উত্তর আফ্রিকা এবং মধ্য প্রাচ্যে গণতন্ত্রের লালনে অসাধারণ ভুমিকা রাখতে পারে।

যুক্তরাস্ট্রের নেতা পোল্যান্ডকে, রাশিয়ার সঙ্গে যুক্তরাস্ট্রের সম্পর্ক সম্পর্কে আশ্বস্ত করে বলেন যে যুক্তরাষ্ট্র ও পোল্যান্ড , পোল্যান্ডে যুক্তরাস্টের বিমান বাহিনীর একটি ডিট্যাচমেন্ট ২০১২ সাল নাগাদ নির্মাণের ব্যাপারে এবং ২০১৩ সাল নাগাদ পোলিশ বিমান বাহিনীকে প্রশিক্ষণ দিতে একটি চুক্তি সই করেছে।

এর আগে মি ওবামা পোল্যান্ডের প্রতিবেশি রাষ্ট্র বেলারুশের সমালোচনা করেছে এবং বলেছেন যে সেখানে গণতন্ত্র পিছিয়ে পড়ছে। তিনি বলেন যে বেলারুশে প্রেসিডেন্ট আলেকজান্দার লুকাশাঙ্কোর নির্যাতনমুলক কর্মকান্ড গোটা অঞ্চলে নোতবাচক প্রভাব ফেলছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট , ক্ষেপনাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার মতো স্পর্শকাতর বিষয় সম্পর্কেও দ্রুত উল্লেখ করেন এবং বলেন যে নেটো ঐ অঞ্চলের প্রতিরক্ষা ক্ষমতার দায়িত্বে থাকছে।

XS
SM
MD
LG