অ্যাকসেসিবিলিটি লিংক

উত্তর কোরিয়ার সঙ্গে ভাল সম্পর্কের ব্যাপারে দক্ষিণ আশাবাদী


দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট লী মিউং বাক বলছেন যে উত্তর কোরিয়ার সঙ্গে উষ্ণ সম্পর্ক স্থাপনের সুযোগ রয়েছে তবে তিনি উত্তরকে কোন উস্কানি থেকে বিরত থাকার জন্যে সতর্ক করে দেন।

টেলিভিশনে দেওয়া তাঁর জাতির উদ্দেশে নববর্ষের ভাষণে আজ মি লী বলেছেন যে কোরিয়ান উপদ্বীপ এক নতুন মোড় পরিবর্তনের মুখে রয়েছে

তিনি বলেন উত্তর কোরিয়া যদি আন্তরিকতার সঙ্গে আলোচনার টেবিলে আসে তা হলে একত্রে আমরা কোরীয় উপদ্বীপে এক নতুন যুগের সূচনা করতে পারি। সংলাপের মাধ্যমে আমাদেরকে পারস্পরিক আস্থার সমস্যার সমাধান করতে হবে এবং অভিন্ন সমৃদ্ধির মাধ্যমে আমরা পারস্পরিক লাভের রাস্তা গ্রহ ণ করতে পারি।

মি লীর এই মন্তব্যের আগে কিম জং উন উত্তর কোরিয়ার সামরিক বাহিনীর সর্বোচ্চ কমান্ডার এবং ক্ষমতাসীন দলের নেতার দায়িত্ব গ্রহণ করেন।

নববরর্ষর বাতরআয় পিয়ংইয়ঙ সরকার সঙ্কল্প ব্যক্ত করে যে তারা তাদের সামরিক বাহিনীকে শক্তিশালী করবে এবং আমৃত্যু মি কিম কে রক্ষা করবে।

মি লী সতর্ক করে দেন যে উত্তর কোরিয়া র যে কোন হামলার কড়া জবাব দেবে দক্ষিণ । তিনি বলেন যে উত্তর কোরিয়ার তরফ থেকে উস্কানির সম্ভাবনা অটুট থাকলে , আমরা ও কড়া প্রতিরক্ষামূলক অবস্থানে থাকবো উস্কানি দিলে আমরা এর কড়া জবাব দেবো।

XS
SM
MD
LG