অ্যাকসেসিবিলিটি লিংক

পুতিন রাশিয়ার প্রেসিডেন্ট পদের জন্যে আবার ও প্রতিদ্বন্দ্বিতা করছেন


রাশিয়ার জনগণ সেখানকার প্রেসিডেন্ট নির্বাচনে ভোট দিচ্ছেন এবং অনুমান করা হচ্ছে যে ভ্লাদিামির পুতিন ক্রেমলিনের ক্ষমতায় তৃতীয় বারের মতো নির্বাচিত হবেন, প্রধানমন্ত্রী হিসেবে চার বছর দায়িত্ব পালনের পর। মি পুতিনের বিরুদ্ধে আরও চারজন প্রার্থি রয়েছেন। তবে এই নির্বাচনে অনিয়মের অভিযোগ উঠেছে। স্বাধীন নজরদারি সংস্থা গোলোস বলছে যে তারা দু হাজারের ও বেশি অনিয়মের অভিযোগ পেয়েছেন ।

দু লক্ষের ও বেশি স্বেচ্ছা সেবক নির্বাচনী পর্যবেক্ষক , ভোটাভুটির প্র্রতি নজর রাখছেন যাতে করে ৪ঠা ডিসেম্বরের মতো এ বার বিরোধীরা নির্বাচনে কারচুপির কোন অভিযোগ না আনেন। মস্কো স্কুলের বিজ্ঞাপন বিষয়ক আকাউন্ট ম্যানেজার ৩৭ বছর বয়সী আলেকাজান্দার পাভলভস্কি বলেন যে তিনি চান রাশিয়ার আগামি প্রজন্ম কেবলমাত্র জানুক যে নির্বাচন হয় স্বচ্ছ ও গণতান্ত্রিক।

আরও ছ লক্ষ ইন্টারনেট ব্যবহারকারী রাশিয়ার প্রায় এক লক্ষ ভোট কেন্দ্রে স্থাপিত ওয়েব ক্যামেরার দিকে নজর রাখতে নিজেদের নিবন্ধন করিয়েছেন।

একটি আগাম জনমত জরিপে যে তিনি কমপকে।ষ ৬২ শতাংশ ভোট পাবেন যার ফলে তাকে ফিরতি নির্বাচনে অংশ নিতে হবে না। রোববার মস্কোতে নিজের ভোট দেবার সময়ে মি পুতিন বলেন যে তিনি বিশাল সংখ্যক ভোটদাতাদের ওপর নির্ভর করছেন।

XS
SM
MD
LG