অ্যাকসেসিবিলিটি লিংক

ইসরাইলী বিমান হামলায় গাজায় তিন জন নিহত , ইসরাইলের ওপর রকেট হামলা


জঙ্গিদের সঙ্গে সর্বসাম্প্রতিক লড়াইয়ে ইসরাইলী বিমান গাজা ভুখন্ডে তিন জন জঙ্গিকে হত্যা করেছে। ঐ সব জঙ্গি তৃতীয় দিনে ও ইসরাইলে রকেট হামলা চালায়।

ফিলিস্তনি চিকিৎসাকর্মিরা বলছেন যে রোব্বার ইসরাইলের ঐ বিমান আক্রমণে গাজার উত্তরাঞ্চলের জেবালিয়া শহরে একজন ষাট বছল বয়সী লোক এবং স্কুল গামি বারো বছরের এক বালক প্রাণ হারায়।

Popular Resistance Committees একজন মুখপাত্র প্রতিশোধ নেয়ার সঙ্কল্প ব্যক্ত করেন । তিনি বলেন যে নির্দোষ লোকের রক্ত বৃথা যাবে না।

এ দিকে ইসরাইলী সামরিক বাহিনী বলছে যে তারা জঙ্গিদের লক্ষ্য করে গুলি চালায় কারণ জঙ্গিরা দক্ষিণ ইসরাইলে দিনের বেলা তিরিশটা রকেট নিক্ষেপ । অনেকগুলো রকেট বীরশেবা শহরে আগাত হানে , একটি রকেটের আগাতে সেখানকার ঘরবাড়ি বিধ্বস্ত হয় এবং অপরটি একটি স্কুল প্রাঙ্গনে বিস্ফোরিত হয়। বেশ কিছু ইসরাইলীকে ভয় পাবার কারণে চিকিৎসা করা হয়। ইসরাইলী কর্তৃপক্ষ দক্ষিণের অনেক অনেক জায়গায় স্কুলগুলি বন্ধ ঘোষণা করে।

গত শুক্রবার থেকে ইসরাইলী আক্রমণে ১৮ জন ফিলিস্তিনি নিহত হয়েছে যার বেশির ভাগই ছিল ইসলামি জিহাদ এবং Popular Resistance Committees ‘এর সদস্য। এই সময়ের মধ্যে এই দুটি গোষ্ঠি ইসরাইলে ১২০টির ও বেশি রকেট নিক্ষেপ করেছে , যাতে বহু অসামরিক লোকজন আহত হন। ইসরাইলের Iron Dome ক্ষেপনাস্ত্র প্রতিরোধ ব্যবস্থা ৩৭টি রকেটকে থামিয়ে দেয়।

ইসরাইলী প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতেনইয়াহু জেরুজালেমে সাপ্তাহিক মন্ত্রী সভার বৈঠকে বলেন যে এই বিমান হামলার কারণে জঙ্গিদের চওড়া দাম দিতে হবে। । আর এই হামলা যতদিন প্রয়োজন ততদিন চলবে। মি নেতেনইয়াহু ইসরাইলের ক্ষেপনাস্ত্র প্রতিরোধ ব্যবস্থা আইরন ডোমের প্রশংসা।

ফিলিস্তিনি কর্মকর্তারা বলেছেন যে অঞ্চলটিকে শান্ত করার জন্যে মিশর চেষ্টা চালাচেছ।

XS
SM
MD
LG