অ্যাকসেসিবিলিটি লিংক

সিরিয়ার একটি সক্রিয়বাদী গোষ্ঠি বলছে যে ইদলিব শহরে কয়েকটি নিরাপত্তা ভবনের কাছে জোড়া বোমার আক্রমণে অন্তত ২০ জন নিহত হয়েছে। সিরীয় সরকারের লক্ষবস্তগুলোর উপর বোমা অভিযান ক্রমশই জোরদার হচ্ছে।

ব্রিটেন ভিত্তিক Syrian Observatory for Human Rights বলছে যে সোমবারের আক্রমণের লক্ষ ছিল সিরীয় সেনাবাহিনী ও বিমান বাহিনীর গোয়েন্দা দপ্তরগুলি। সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সানা বলছে যে আত্মঘাতী বোমাবাজরা বিস্ফোরণ ঘটিয়ে কম পকে।স ন জনকে হত্যা করেছে , আহত হয়েছে আরো প্রায় শ খানেক লোক।

সিরিয়ার সরকারী সংবাদমাধ্যমগুলো এই বোমার জন্যে তাদের কথায় সশস্ত্র সন্ত্রাসীদের দায়ী করছে। প্রেসিডেন্ট বাশার আল আসাদের বিরুদ্ধে যে সব বিদ্রোহী আন্দোলন করে যাচ্ছে সিরীয় সরকারের ভাষায় তারাই সশস্ত্র সন্ত্রাসী। তবে সক্রিয়বাদীরা সরকারকেই এই বোমা হামলার জন্যে দায়ি করে বলেছে যে বিরোধীদের বদনাম করানোর জন্যেই তারা এই কাজ করছে।

এ দিকে সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম বলছে যে জাতিসংঘের পর্যবেক্ষকরা ইদলিব বোমা বিস্ফোরণের স্থানগুলি পরিদর্শন করেছেন। জাতিসংঘের এই মিশনের নের্তৃত্ব দেয়ার জন্যে নরওয়ের মেজর জেনারেল রবার্ট মুড গতকাল সেখানে পৌছুনোর পর পরই সহিংসতা বন্ধ করে , সরকার ও বিদ্রোহীদের তরফ থেকে সহযোগিতার আবেদন জানান। তিনি বলেন যে জাতিসংঘের পর্যবেক্ষক দল একাই এই সব সমস্যার সমাধান করতে পারবে না।

XS
SM
MD
LG