অ্যাকসেসিবিলিটি লিংক

কারফিউ অগ্রাহ্য করে মিশরে মুবারক বিরোধী প্রতিবাদ অব্যাহত


মিশরে প্রতিবাদকারীরা জুম্মার নামাজ পড়ছেন।

মিশরে প্রতিবাদকারীরা জুম্মার নামাজ পড়ছেন।

মিশরে রাত্রিকালীন কারফিউ শুরু হয়েছে তবে হাজার হাজার সরকার বিরোধী বিক্ষোভকারী তাহরির স্কয়ারে প্রেসিডেন্ট হোসনে মুবারকের পদত্যাগের দাবিতে এখন ও অবস্থান করছেন।

টেলিভিশনে ছবিতে দেখা গেছে যে বিক্ষোভকারীরা মিশরের পতাকা উড়িয়ে ম্লেঅগান দিচ্ছেন এবং অন্যান্য বিশাল সব ব্যানার টানিয়েছেন যার অন্তত একটি প্রেসিডেন্ট মুবারকের কুশপুত্তলিকা আছে।

হাজার হাজার সরকার বিরোধী বিক্ষোভকারী কায়রোর তাহরির স্কোয়ারবা মুক্তি চত্বরে সমবেত হয়ে পতাকা নাড়িয়ে শ্লোগান দেয়। তারা প্রেসিডেন্ট হোসনে মুবারকের অবিলম্বে পদতাগের জন্যে শুক্রবার তার প্রস্থান দিবস পালন করে। মি মুবারক অবশ্য এ সপ্তায় আরো আগে দেওয়া ভাষণে তার মেয়ার পূর্ণ করার প্রত্যয় প্রকাশ করেন। অগের দিনের মধ্যে মোবার বিরোধী ও মুবারক সমর্থকদের মধ্যে সংঘর্ষের কোন খবর পাওয়া যায়নি।

তাহরির স্কোয়ারের বিক্ষোভকারীদের সঙ্গে আরব লীগের প্রধান আমর মুসা ও যোগ দেন । মুসা মিশরের সাবেক পররাষ্ট্র মন্ত্রী। ফ্রান্সের ইউরোপ রেডিও ১ তাকে উদ্ধৃত করে বলছে যে তিনি প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন তবে তিনি মনে করেন যে মি মুবারক তাঁর মেয়াদ পূরণ করবেন। কায়রো তে মুবারকের সমর্থকদের একটি ছোট দল ও সমবেত হয় তবে নিরাপত্তা বাহিনী তাদেরকে তাহরির স্কয়ারে প্রবেশ করতে দেয়নি।

হাজার হাজার সরকার বিরোধী বিক্ষোভকারী আজ অ্যালেকজ্রান্দিয়ায় শান্তিপূর্ণ সমাবেশ করেছে। সংবাদে আরও জানা গেছে যে হাজার হাজার লোক মিশরের সুয়েজ, ইসমাইলিয়া এবং অন্যান্য শহরে ও সরকার বিোধী বিক্ষোভে যোগ দিচ্ছে।

XS
SM
MD
LG