অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্র আল ক্বায়দার মস্তক ছিন্ন করেছে : ওবামা

  • Anis Ahmed

প্রেসিডেন্ট বারাক ওবামা ফোর্ট ক্যাম্পবেল আমেরিকান সৈন্যদের উদ্দেশ্যে ভাষণ দেন ।

প্রেসিডেন্ট বারাক ওবামা ফোর্ট ক্যাম্পবেল আমেরিকান সৈন্যদের উদ্দেশ্যে ভাষণ দেন ।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন যে ওসামা বিন লাদেনকে হত্যা করে যুক্তরাষ্ট্র বস্তুত আল ক্বায়দার মস্তক ছিন্ন করেছেন এবং এর ফলে ঐ সন্ত্রাসী গোষ্ঠিটির চূড়ান্ত পরাজয়ের পথ পরিস্কার হয়েছে।

যুক্তরাস্ট্রের প্রেসিডেন্ট কেন্টাকি অংগরাজ্যের ফোর্ট ক্যাম্ববেল সেনা ঘাটিতে , যুক্তরাষ্ট্রের বিশেষ নৌ শক্তি সীল এর সদস্যদের সঙ্গে বৌক্তিগত ভাবে মিলিত হবার পর এই মন্তব্য করেন। এই সীলই রোববার গভীর রাতে পাকিস্তানে বিন লাদেনের আবাস স্থলে অভিযান চালিয়ে , তাকে হত্যা করে। সীল কে সেনাবাহিনীর যে বিশেষ ইউনিট পাকিস্তনের আবতাবাদ শহরে বিন লাদেনের আবাস প্রাঙ্গনে নিয়ে যায় , তাদের মূল আবাস এি ফোর্ট ক্যাম্পবেল।

প্রেসিডেন্ট ওবামা আরও বলেন অসংখ্য ব্যক্তি বিশেষ , গোয়েন্দা বিভাগ এবং সেনাবাহিনীর দীর্ঘ দিনের সাহস এবং অবিশ্বাস্য কৌশলকে ধন্যবাদ যে ৯/১১ তে আমাদের দেশের ওপর যে সন্ত্রাসী নেতা আঘাত হেনেছিল , সে আর কখনই যুক্তরাষ্ট্রকে হুমকি দেবে না।

এ দিকে যুক্তরাস্ট্রের সেনেটর স্কট ব্রাউন , রিপাবলিকানদের পক্ষে দেওয়া ভাষণে বলেন বিন লাদেন সম্পর্কে প্রেসিডেন্ট ওবামা দ্রুত ঠান্ডা মাথায় সিদ্ধান্ত গ্রহণ করেন । এটি ছিল আমাদের সর্বাধিনায়ক এবং আমাদের দেশের জন্যে সর্বশ্রেষ্ঠ সময়।

XS
SM
MD
LG