অ্যাকসেসিবিলিটি লিংক

শেখ হাসিনা স্বল্পোন্নত দেশের সম্মেলনে যোগ দিচ্ছেন

  • আমির খসরু

এল ডি সি সম্মেলনে যোগ দিতে ইস্তাম্বুলে পৌছেছেন শেখ হাসিনা

এল ডি সি সম্মেলনে যোগ দিতে ইস্তাম্বুলে পৌছেছেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৯ মে তুরস্কে শুরু হতে যাওয়া স্বল্পোন্নত দেশসমূহের (এলডিসি) জাতিসংঘ সম্মেলনে যোগ দিতে আজ তুরস্কে গিয়ে পৌঁছেছেন।

অন্যান্যের মধ্যে ইস্তাম্বুলের মেয়র আহমেদ আয়দিন ও তুরস্কে বাংলাদেশের রাষ্ট্রদূত জুলফিকার রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইস্তাম্বুলের আতাতুর্ক বিমানবন্দরে স্বাগত জানান।

অন্যান্যের মধ্যে অর্থমন্ত্রী এএমএ মুহিত, পরিকল্পনামন্ত্রী এয়ার মার্শাল (অব.) এ কে খন্দকার, বীর উত্তম, শিল্পমন্ত্রী দিলীপ বড়–য়া, পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ড. শিরীন শারমিন চৌধুরী, এ্যাম্বাসেডর এ্যাট লার্জ এম জিয়াউদ্দিন ও প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন।
তুরস্কে অবস্থানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৮ মে রোববার ‘লুৎফি কিরদার কনভেনশন এন্ড এক্সিবিশন সেন্টারে’ এলডিসি গ্র“পের সম্মেলনে ভাষণ দেবেন।

৯ই মে সোমবার একই সেন্টারে তিনি এলডিসি সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে যোগ দেবেন।
প্রধানমন্ত্রী ১০ মে মঙ্গলবার স্বল্পোন্নত দেশগুলোর ৪র্থ জাতিসংঘ সম্মেলনের সকালের অধিবেশনে একটি বিবৃতি দেবেন এবং তুরস্ক-বাংলাদেশ বিজনেস কাউন্সিল (টিবিবিসি) গঠনে এফবিসিসিআই ও টিওবিবি’র মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

এর আগে ঢাকা থেকে তাঁর যাত্রার ওপর রয়েছে এই রিপোর্টটি :

XS
SM
MD
LG