অ্যাকসেসিবিলিটি লিংক

বিন লাদেন বিরোধী অভিযানে ঝুঁকির চেয়ে প্রাপ্তির সম্ভাবনা ছিল অনেক বেশি : ওবামা


সেই যুগান্তকারী অভিযানে প্রেসিডেন্ট ওবামার দীর্ঘতম ৪০ মিনিট , প্রতীক্ষার সেই মূহর্ত

সেই যুগান্তকারী অভিযানে প্রেসিডেন্ট ওবামার দীর্ঘতম ৪০ মিনিট , প্রতীক্ষার সেই মূহর্ত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা বলছেন যে তিনি আল ক্বায়দা নেতা ওসামা বিন লাদেনের বিরুদ্ধে এই অভিযানের নির্দেশ দেন , যখন এই সিদ্ধানেন্ত পৌছান যে এতে ঝুঁকি আছে কিন্তু , এই লোকটি ধরার সম্ভাবনা ঐ ঝুঁকির চেয়ে ও বেশি ।

রোববার সি বি এস এর সিক্সটি মিনিট অনুষ্ঠানে দেওয়া এক সাক্ষাৎকারে মি ওবামা বলেন যে , তাঁর সব চেয়ে বড় উদ্বেগ ছিল যুক্তরাষ্ট্রের কমান্ডোদের নিয়ে , যারা কি না পাকিস্তানের আবতাবাদে বিন লাদেনের আস্তানায় হানা দেয়। প্রেসিডেন্ট বলেন যে এই অভিযানের ৪০ মিনিট ছিল , তাঁর জীবনের সব চেয়ে দীর্ঘ সময় এর এক মাত্র ব্যতিক্রম ছিল যখন তাঁর একট মেয়ে বেশ কয়েক বছর আগে ম্যানেনজাইটিস এ আক্রান্ত হয়।

মি ওবামা বলেছেন যে কেউ যদি এটা প্রশ্ন করে যে ঐ সন্ত্রাসী নেতার এই পরিণতি প্রাপ্য ছিল কী না , তা হলে তার নিজের মস্তিস্ক পরীক্ষা করানোর প্রয়োজন আছে।

তিনি আরও বলেন যে এটা পরিস্কার যে পাকিস্তানের ভেতরেই বিন লাদেনের সমর্থনের নেটওয়ার্ক ছিল তবে তিনি বিশ্বের এই সব চেয়ে মারাত্মক সন্ত্রাসীকে আশ্রয় দেয়ার জন্যে পাকিস্তানি কর্মকর্তাদের দোষারোপ করেনানি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি ঐ অভিযান এবং পাকিস্তানে বিন লাদেনের অবস্থান সম্পর্কে আজ সংসদকে অবহিত করবেন বলে কথা আছে।

XS
SM
MD
LG