অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানের সংসদে যুক্তরাষ্ট্রের বিন লাদেন বিরোধী অভিযানের নিন্দে

  • ভয়েস অমেরিকা

পাকিস্তানের সংসদে প্রধানমন্ত্রী গিলানির ভাষণ , ৫ই মে তারিখে।

পাকিস্তানের সংসদে প্রধানমন্ত্রী গিলানির ভাষণ , ৫ই মে তারিখে।

পাকিস্তানের সংসদ পাকিস্তানে যুক্তরাষ্ট্রের সেই অভিযানের নিন্দে জানিয়েছে যে অভিযানে আল ক্বায়দা নেতা ওসামা বিন লাদের নিহত হন । এ দিকে যুক্তরাষ্ট্রের বিভিন্ন গোষ্ঠি সামরিক সেই অভিযান এবং তার পরবর্তী সময়ের ছবি এবং ভিডিও চিত্র প্রকাশ করার দাবি জানাচ্ছে।

গতকাল শুক্রবার পাকিস্তানের সেনেট ও জাতীয় পরিষদের এক যৌথ সভায় বিধায়করা সে দেশের গোয়েন্দা বাহিনীর প্রধান এবং শীর্ষ সামরক নেতাদের জিজ্ঞাসাবাদ করেন ।

রুদ্ধদ্বার অধিবেশনে, সংসদের উভয় কক্ষই গোটা ঘটনা তদন্তের জন্যে একটি স্বাধীন কমিশন গঠনের আহ্বান জানানো হয়েছে।

এদিকে গতকালই যুক্তরাষ্ট্রে জুডিশিযাল ওয়াচ নামের একটি রক্ষণশীল আইনী নজরদারি সংস্থা প্রতিরক্ষা বিভাগের বিরুদ্ধে তথ্যের স্বাধীনতা সম্পর্কিত মামলা দায়ের করেছে। এর আগে পেন্টাগণ বলেছে , বিন লাদেনের আবাস স্থলে ঐ অভিযানের ছবি প্রকাশের জন্যে , ঐ গোষ্ঠিটি যে কুড়ি দিনের সময় সীমা বেধে দিয়েছে , তা তারা পালন করবে না।

এ দিকে প্রতিরক্ষা বিভাগ এক চিঠিতে এসোসিয়েটেড প্রেসকে বলেছে যে ঐ সব ছবি প্রকাশের কোন বাধ্যবাধকতা নেই।

গত সপ্তায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বিন লাদেন বলেন যে বিদেশে আমেরিকান বিরোধী মনোভাবে যাতে ইন্ধন জোগানো না হয় , সে জন্যেই বিন লাদেনের মৃত্যুর ছবি প্রকাশ করা হবে না।

যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা শুক্রবার বলেছেন যে লাদেনের গোপন আস্তান থেকে যৌন উত্তেজক চিত্র ইত্যাদি অর্থাৎ পর্নোগ্রাফি পাওয়া গেছে । কর্মকর্তারা বলেছেন যে সেগুলো ঠিক কার , তারা এ ব্যাপারে নিশ্চিত নন এবং বিন লাদেন সে সব দেখেছেন কী না , সেটা বলার কোন উপায় নেই।

XS
SM
MD
LG