অ্যাকসেসিবিলিটি লিংক

ধর্ষণের চেষ্টা চালানোর অভিযোগে আই এম এফ প্রধান গ্রেপ্তার


ধর্ষণের চেষ্টা চালানোর অভিযোগে আই এম এফ প্রধান গ্রেপ্তার

ধর্ষণের চেষ্টা চালানোর অভিযোগে আই এম এফ প্রধান গ্রেপ্তার

আন্তর্জাতিক মুদ্রা তহবিল সংক্ষেপে আই এম এফ বলছে তাদের প্রধান ডমিনিক স্ট্রস কানকে যৌন আক্রমণের অভিযোগে গ্রেপ্তার করা সত্বেও তাদের প্রতিষ্ঠান পুর্নাঙ্গ ভাবে কার্যকর রয়েছে।

নিউ ইয়র্ক পুলিশ বলছে যে আজ ভোরে স্ট্রস কানকে যৌন আক্রমণ , ধর্ষণের চেষ্টা এবং বে আইনী ভাবে আটক রাখার বিষয়ে হোটেলের একজন পরিচারিকার অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার করা হয়েছে।

আই এম এফ এক বিবৃতিতে জানিয়েছে যে তিনি আইনী সহযোগিতা নিয়েছেন এবং সব ধরণের প্রশ্ন তার ব্যক্তিগত আইনজীব ও স্থানীয় কর্তৃপক্ষের কাছে পাৌছে দেওয়া হবে।

রয়টার বার্তা সংস্থা জানিয়েছে যে স্ট্রস কানের একজন কৌসুলি বলছেন যে রোববার আরো পরের দিকে তাকে আদালতে হাজির করা হলে তিনি নিজেকে নির্দোষ দাবি করবেন।

ফরাসি নাগরিক স্ট্রস কান , যার কোন কুটনেতিক সুবিধে নেই , তিনি ২০০৭ সাল থেকে আই এম এফ এর দয়িত্ব নিয়েছেন। ২০১২ সালে প্রেসিডেন্ট সারকোজির বিরুদ্ধে সোস্যালিস্ট পার্টির একজন প্রার্থি হিসেবে ফ্রান্সের এই সাবেক অর্থমন্ত্রীকে একজন শীর্ষ প্রতিদ্বন্দ্বি মনে করা হয়।

ফ্রান্সের জনমত যাচাই কেন্দ্র আই এফ ও পি ‘র উপপরিচালক জেরোম ফরকে, ফরাসি বেতার কেন্দ্রকে বলেন

তিনি বলছেন যে এই অভিযোগ সত্যি প্রমাণিত হলে , রাজনীতিবিদ হিসেবে ঘুরে দাড়ানো স্ট্রস কানের জন্যে খুব কঠিন হবে।

পুলিশ বলছে যে শনিবার বিকেলে তাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়, যখন প্যারিসের পথে তিনি একটি বিমানের প্রথম শ্রেনীর আসনে বসেছিলেন।

পুলিশ বলছে যে সফিটেল হোটেলের ৩২ বছর বয়সী একজন পরিচারিকা বলেন যে শনিবার বিকেলে তিনি স্ট্রস কানের ঐ কক্ষ পরিস্কার করতে সেখানে প্রবেশ করেন। স্ট্রস কান তখন বাথ রুম থেকে সম্পুর্ণ উলঙ্গ অবস্থায় বেরিয়ে আসেন এবং তাকে যৌনকর্মে অংশ নিতে বাধ্য করার চেষ্টা করেন।

পরিচারিকাটি বলে যে সে জোর করে নিজেকে ছাড়িয়ে নিয়ে , ঐ কক্ষ থেকে পালিয়ে যায় এবং হোটেলের অন্যান্য কর্মিদের জানালে তারা পুলিশকে খবর দেয়। পুলিশ বলছে যে তারা হোটেলে পৌছে দেখে যে তিনি তার মোবাইল ফোন এবং ব্যক্তিগত জিনিষপত্র ফেলে বিমান বন্দরে চলে গেছেন।

XS
SM
MD
LG