অ্যাকসেসিবিলিটি লিংক

আই এম এফ প্রধান যৌন আক্রমণের অভিযোগের সম্মুখীন হচ্ছেন


আই এম এফ প্রধান যৌন আক্রমণের অভিযোগের সম্মুখীন হচ্ছেন

আই এম এফ প্রধান যৌন আক্রমণের অভিযোগের সম্মুখীন হচ্ছেন

আন্তর্জাতিক মুদ্রা তহবিল সংক্ষেপে আই এম এফ এর প্রধানকে যৌন আক্রমণের অভিযোগে নিউ ইয়র্ক সিটির একটি আদালতে আজ হাজির করা হবে। তাঁর বিরুদ্ধে এই অভিযোগ করেছেন হোটেলের একজন পরিচারিকা ।

কর্তৃপক্ষ বলছে ডমিনিক স্ট্র্রস কান , যাকে আগামী ফরাসী প্রেসিডেন্ট নির্বাচনের একজন শীর্ষ প্রার্থি বলে মনে করা হয় তার বিরুদ্ধে যৌন আক্রমণ , ধর্ষণের চেষ্টা এবং বে আইনী ভাবে আটক রাখার বিষয়ে অভিযোগ আনা হয়েছে।

স্ট্রস কানের একজন কৌসুলি বলছেন যে তিনি নিজেকে নির্দোষ দাবি করবেন এবং তিনি ফরেনসিক পরীক্ষা দিতেও রাজি আছেন। পুলিশ তাঁর বিরুদ্ধে আরও সাক্ষ্য প্রমাণ সংগ্রহ করছে।

আই এম এফ বলছে যে তাদের প্রতিষ্ঠান সম্পুর্ণ ভাবে কার্যকর থাকছে । তারা বলছে যে এই গ্রেপ্তারের ব্যাপারে তাদের কোন মন্তব্য নেই। হবে।

সোমবারই একজন ফরাসি লেখিকা ট্রিসটেন বেনন বলেছেন যে ২০০২ সালে তাকে ও যৌন আক্রমণের শিকার করার জন্যে তিনি অভিযোগ দায়ের করার কথা ভাবছেন।

ফ্রান্সের জনমত যাচাই কেন্দ্র আই এফ ও পি ‘র উপপরিচালক জেরোম ফরকে, ফরাসি বেতার কেন্দ্রকে বলেন যে এই অভিযোগ সত্যি প্রমাণিত হলে , রাজনীতিবিদ হিসেবে ঘুরে দাড়ানো স্ট্রস কানের জন্যে খুব কঠিন হবে। ফরাসি সংসদের একজন সদস্য এবং মি সারকেজির ইউ এম পি দলের বার্নাড ডেব্রে বলেন ফরাসী বেতারকে বলেন যে স্ট্রস কানের বিরুদ্ধে এই অভিযোগ গোটা ফ্রান্সের জন্যে অপমানজনক।

XS
SM
MD
LG