অ্যাকসেসিবিলিটি লিংক

ইয়েমেনের সৈন্যরা ২গ জন বিক্ষোভকারিকে হত্যা করেছে


ইয়েমেনের সৈন্যরা ২গ জন বিক্ষোভকারিকে হত্যা করেছে

ইয়েমেনের সৈন্যরা ২গ জন বিক্ষোভকারিকে হত্যা করেছে

দক্ষিণ ইয়েমেনে, প্রত্যক্ষদর্শীরা বলছেন যে নিরাপত্তা বাহিনী তায়েজ শহরে বিরোধী বিক্ষোভকারীদের ওপর গুলি চালালে কমপক্ষে ২০ জন নিহত হয়েছে।

মি সালেহর পদত্যাগের জন্যে যারা দাবি করছেন তাদের ওপর যখন সরকারী অভিযান অব্যাহত আছে , ঠিক তখন প্রত্যক্ষদর্শীরা বলেছেন যে আত্মরক্ষার সমস্যার মুখোমুখি প্রেসিডেন্ট আব্দুল্লাহ সালেহর প্রতি অনুগত সৈন্যরা বিক্ষোভকারীদের শিবিরে এই ঝটিকা আক্রমণ চালায় ।

এ দিকে গতকালও তায়েজ ‘ এই , বিরোধীদের এক সমাবেশের ওপর নিরাপত্তা বাহিনী এবং সাদা পোশাকে বন্দুকধারীরা গুলি চালালে বেশ কিছু লোক নিহত এবং অনেকেই আহত হয়।

আজই একজন নিরাপত্তা কর্মকর্তা বলেছেন যে ইয়েমেনের তৃতীয় বৃহত্তম শহর জিনজিবারের কাছে চারজন সৈন্য নিহত এবং কমপক্ষে আরও সাতজন আহত হয়েছে। এটার তাৎক্ষনিক ভাবে জানা যায়নি যে এই আক্রমণের জন্যে কারা দায়ি।

আবিয়ান প্রদেশের রাজধানী জিনজিবারের বাশিন্দারা আজ বলেছেন যে ইযেমেনর যুদ্ধবিমানগুলো , ইসলামি জঙ্গিদের বিরুদ্ধে বিমান হামলা চালিয়েছে। শত শত জঙ্গিরা ঐ শহরটির ওপর তাদের নিয়ন্ত্রণ পাকা পোক্ত করেছে এবং ভিন্ন মতাবলম্বী জেনারেলরা , আবিয়ান প্রদেশটি তাদের কথায় সন্ত্রাসীদের হাতে সমর্পণ করার জন্যে মি সালেহ কে অভিযুক্ত করছেন।

এ দিকে ইয়েমেনের প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী আব্দুল্লাহ আলী আলিওয়া বলেন মি সালেহর প্রতি আনুগত্য প্রত্যাহার করে নিতে সামরিক বাহিনীর অন্যান্য শাখার প্রতি আহ্বান জানিয়েছেন। তবে তিনি সরকারী প্রতিষ্ঠানগুলো অক্ষুন্ন রাখার আহ্বান জানান।

XS
SM
MD
LG