অ্যাকসেসিবিলিটি লিংক

নাইজেরিয়ায় পুলিশ ও জরুরী কর্মকর্তারা বলছেন যে দেশের উত্তরাঞ্চলে তিনটি গীর্জায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে, যেখানে এর আগে ইসলামি চরমপন্থিদল বোকো হারাম এ ধরণের হামলার দায় স্বীকার করেছে। এই বিস্ফোরণে ১২ জন নিহত এবং আরো বেশ কিছু লোক আহত হয়েছে।

কর্তৃপক্ষ বলছে যে আজকের তিনটি বিস্ফোরণই ঘটে কাদুনা রাজ্যে যা কীনা উত্তরের মুসলমান এবং দক্ষিণের খ্রীষ্টান প্রধান এলাকার মধ্যবর্তী স্থান।

স্থানীয় কর্মকর্তারা বলছেন যে দুটি বিস্ফোরণ জারিয়া শহরের দুটি গীর্জায় আঘাত হানে এবং তৃতীয় বিস্ফোরণটি ঘটে কাদুনা শহরের একটি গীর্জায়। একজন প্রত্যক্ষদর্শী ভয়েস অফ আমেরিকাকে বলেন যে কাদুনা শহরের ঐ আক্রমণের পর শত শত লোক দাঙ্গায় লিপ্ত হয় তবে পুলিশ দ্রুতই পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন যে জারিয়া শহরে হতাহতের ঘটনা ঘটেছে তবে তাৎক্ষনিক ভাবে এই সংখ্যা জানা যায়নি। নাম প্রকাশে অনিচ্ছুক জারিয়ার একজন বাশিন্দা ভয়েস অফ আমেরিকাকে বলেন এই ঘটনার জন্যে যারা দায়ি তাদেরকে আল্লাহর ওয়াস্তে থামতে বলছি। বলছি আপনারা সরকারের সঙ্গে আলোচনা করুন। তদন্তকারীরা বলেনি যে এই আক্রমণের জন্যে কারা দায়ী থাকতে পারে সেটা নিশ্চিত হয়নি কিন্তু এর আগের দুই রোববারে গীর্জায় আক্রমণের দায় স্বীকার করেছিল বোকো হারাম। ঐ সব হামলায় ১৮ জন প্রাণ হারায়।

XS
SM
MD
LG