অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে হরতালের প্রথম দিন: বিরোধী দলীয় চীফ হুইপ আহত

  • আমির খসরু

বাংলাদেশে বিরোধী হুইপকে পুলিশের বেদম প্রহার

বাংলাদেশে বিরোধী হুইপকে পুলিশের বেদম প্রহার

বাংলাদেশে, ব্যাপক লাঠিপেটা, ধরপাকড় এবং বাধার মধ্যে বি এন পি জামাতের ডাকা ৪৮ ঘন্টার হরতালের প্রথম দিন অতিবাহিত হয়েছে। হরতালে পুলিশের প্রহারে বিরোধী দলের চীফ হুইপ জয়নাল আবেদিন ফারুখ গুরুতর আহত হয়েছেন।ওদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে বলেছেন এই হরতাল অযৌক্তিক।

আহত অবস্থায় জয়নাল আবেদিন ফালুককে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে।দলীয় সাংসদরা সংসদ ভবনে বিক্ষোভ মিছিল শেষে স্পিকার আবদুল হামিদ অ্যাডভোকেটকে স্মারকলিপি দিয়েছেন। স্পিকার এ ঘটনায় দুঃখ প্রকাশ করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নির্দেশনা পাঠাবেন বলে আশ্বাস দিয়েছেন। পুলিশ বলেছে, ফারুক নিজেই পুলিশকে কিল-ঘুষি মেরেছেন। এ সময় পুলিশ অ্যাকশনে গেলে বিরোধীদলীয় নেতা পড়ে গিয়ে ব্যথা পেতে পারেন। স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন।

শুক্রবার সকাল ৬টা পর্যন্ত হরতাল চলবে। প্রথম দিনের হরতাল স্বতঃস্ফূর্তভাবে পালিত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। হরতাল চলাকালে বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের চার শতাধিক নেতা-কর্মীকে গ্রেপ্তার এবং পাঁচ শতাধিক নেতা-কর্মীকে পুলিশ লাঠিপেটা করে আহত করেছে বলে দাবি করেন।

XS
SM
MD
LG