অ্যাকসেসিবিলিটি লিংক

করাচিতে রাজনৈতিক সহিংসতায় ১৫ জন নিহত


করাচিতে রাজনৈতিক সহিংসতায় ১৫ জন নিহত

করাচিতে রাজনৈতিক সহিংসতায় ১৫ জন নিহত

পাকিস্তানের দক্ষিনাঞ্চলীয় বন্দর নগরী করাচিতে সে দেশের ক্ষমতাসীন দলের একজন শীর্ষ নেতার উত্তেজনাময় মন্তব্যে নতুন করে রাজনৈতিক সহিংসতায় কমপক্ষে ১৫ জন প্রাণ হারিয়েছে।

পুলিশ বৃহস্পতিবার রাতে জানিয়েছে যে ক্ষমতাসীন Pakistan People’s Party র, সিন্ধু প্রদেশের প্রধান Zulifiqar Mirza প্রতিদ্বন্দ্বী মুত্তাহিদা কওমি আন্দোলন পার্টির সমালোচনা করলে রাতের মধ্যেই করাচি শহরে হিংসা-হানাহানি ছড়িয়ে পরে। এই দলটি গত মাসে ক্ষমতাসীন জোট থেকে বেরিয়ে আসে। মির্জা , এম কিউ এম নেতাদের তার কথায় বলেন এবং ঐ শহরের ঊর্দু ভাষীদের তীব্র সমালোচনা করেন।

স্থানীয় টেলিভিশনে এই মন্তব্য সম্প্রচারিত হবার পর পর , বন্দুক লড়াই শুরু হয় , প্রায় তিরিশটি গাড়ি পুড়িয়ে ফেলা হয় এবং মির্জার কুশপুত্তলিকা দাহ করা হয়।

কর্তৃপক্ষ জানিয়েছে যে ঐ ঘটনায় জড়িত থাকার দায়ে ১৬০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।। নিরাপত্তা বাহিনী কিছু রাস্তা ঘিরে রেখেছে এবং হালকা লেন-দেনের পর শেয়ার বাজার নির্ধারিত সময়ের আগেই বন্ধ হয়ে যায়।

মির্জা পরে এক বিবৃতিতে তার মন্তব্যের জন্যে ক্ষমা প্রার্থনা করেন এবং বলেন যে সেটি ছিল তার ব্যক্তিগত মতামত , দলীয় মতামত নয়।

XS
SM
MD
LG