অ্যাকসেসিবিলিটি লিংক

সিরিয়ার সৈন্যরা শহরগুলিতে অভিযান চালিয়ে ৫৫ জনকে হত্যা করেছে


সিরিয়ার সৈন্যরা শহরগুলিতে অভিযান চালিয়ে ৫৫ জনকে হত্যা করেছে

সিরিয়ার সৈন্যরা শহরগুলিতে অভিযান চালিয়ে ৫৫ জনকে হত্যা করেছে

সিরিয়ায় অধিকার গোষ্ঠিগুলি বলছে যে সাঁজোয়া গাড়ির সহায়তায় সৈন্যরা আজ রোববার মধ্যাঞ্চলের হমস প্রদেশের হোলেহ শহরে কমপক্ষে তেরোজনকে এবং পুর্বাঞ্চলের Deir el-Zour শহরে অন্তত ৪২ জনকে হত্যা করেছে। এর ফলে এ দুটি শহরে আজ মৃতের সংখ্যা দাড়ালো ৫৩ তে ।

এদিকে সফররত লেবাননের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনায় প্রেসিডেন্ট বাশার আল আসাদ তাঁর সরকারের এই সহিংস অভিযানকে সমর্থন করে বলেন যারা আইনবিরোধী এবং মানুষকে সন্ত্রস্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া জাতীয় কর্তব্য। মানবাধিকার বিষয়ে আরব কমিশনের একজন মুখপাত্র হেসাম মান্না বলছেন ঐ শহরের সঙ্গে যোগাযোগ বিচিছন্ন রয়েছে তবে তিনি নিহতদের কারও কারও নাম জানতে পেরেছেন :

এ দিকে তুরস্কের প্রেসিডেন্ট রেজেব তাইপ এরদোয়ান ও সিরিয়া সরকারের সমালোচনা করেছেন। তিনি বলেন মঙ্গলবার তাদের পররাষ্ট্র মন্ত্রী দামেস্ক এর উদ্দেশ্যে রওয়ানা দেবে এবং সতর্ক করে দেন যে আলোচনার ফলাফলের ওপর নির্ভর করে তুরস্ক ব্যবস্থা নেবে।

আজ আরব লীগের মহাসচিব নাবিল আরাবী এই প্রথম সিরীয় নেতাকে অবিলম্বে সহিংসতা বন্ধ করতে বলেন্ । জাতিসংঘ বলছে যে শনিবার টেলিফোনে জাতিসংঘের মহাসচিব বান কী মুন ও মি আসাদকে কড়া বার্তা দিয়েছেন।

XS
SM
MD
LG