অ্যাকসেসিবিলিটি লিংক

লিবিয়ার গাদ্দাফিকে ধরিয়ে দেবার জন্যে পুরস্কার ঘোষিত


লিবিয়ার গাদ্দাফিকে ধরিয়ে দেবার জন্যে পুরস্কার ঘোষিত

লিবিয়ার গাদ্দাফিকে ধরিয়ে দেবার জন্যে পুরস্কার ঘোষিত

লিবিয়ার বিরোধীরা মুয়াম্মার গাদ্দাফীকে ধরিয়ে দিতে পারলে ষোলো লক্ষ সত্তর হাজার ডলার পুরস্কার ঘোষনা করেছে। ত্রিপোলিতে মুয়াম্মার গাদ্দাফীর প্রাসাদ প্রাঙ্গনে আবার লড়াই শুরু হওয়ার পর এই পুরস্কার ঘোষনা করা হয় । লিবিয়ার অন্তবর্তীকালীন জাতীয় পরিষদের প্রধান মুস্তফা আব্দেল জলিল বলেন স্থানীয় ব্যবসায়ীরা গাদ্দাফীকে খুঁজে বার করার কাজ তরান্বিত করার জন্য যে অর্থ দিচ্ছে তার দল তা সমর্থন করে। এর একদিন আগেই বিদ্রোহীরা সেখানে চড়াও হয়ে বড় রকমের বিজয় ঘোষনা করে এবং আনন্দ উত্সবে মেতে ওঠে। সাবেক এই নেতার খোজ পাওয়া যাচ্ছে না তবে যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা বলছেন যে তিনি এখনও লিবিয়াতেই রয়েছেন।

বুধবার দিনে আরও আগের দিকে ত্রিপোলিতে সাবেক গাদ্দাফি সদর দপ্তরে বাব আল আজিজিয়া প্রাঙ্গনে আবারও লড়াই শুরু হয়।

গাদ্দাফি-বিরোধী বাহিনীর একজন নেতা আনিস এল শরীফ মধ্যপ্রাচ্যে ভয়েস অফ আমেরিকাকে জানিয়েছেন যে বিরোধী যোদ্ধারা ত্রিপোলির কোন কোন অংশে সরকারের প্রতি অনুগত সৈন্যদের সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছে। তবে বিদ্রোহীরা তাদের নিয়ন্ত্রিত এলাকা কোমশই সম্প্রসারিত করছে।

টি এন সি ‘র সদস্য আবু বকর বারে বলছেন , গাদ্দাফি উত্তর সময়ে টি এন সি ‘র পরিকল্পনা হচ্ছে নিরাপত্তা প্রতিষ্ঠা করা , লিবীয় জনগণের মুল প্রয়োজন মেটানো এবং তার পর যাকে তিনি অন্তবর্তী সংসদ বলছেন সেটি প্রতিষ্ঠা করার ক্ষেত্রে কাজ এগিয়ে নেয়া

এদিকে ত্রিপোলির পশ্চিমাঞ্চলে জুয়ারা শহরে এবং মি গাদ্দাফির নিজস্ব শহর সির্তে তে বুধবার ও সংঘর্ষ অব্যাহত ছিল।

অন্য আরেকটি ঘটনায় ইটালির চারজন সাংবাদিককে ত্রিপোলির ৫০ কিলোমিটার পশ্চিমে জাওইয়া শহরে অপহরণ করা হয়। ইটালি বলছে যে এই অপহরকরা , যাদেরকে গাদ্দাফির অনুগত বাহিনী বলে মনে করা হচ্ছে , তারা ঐ সাংবাদিকদের গাড়ি চালককে হত্যা করেছে।

এর আগে গাদ্দাফি বাহিনী যে ২৮ জন সাংবাদিককে আটক করেছিল , তাদেরকে মুক্তি দিয়েছে।

XS
SM
MD
LG