অ্যাকসেসিবিলিটি লিংক

ঝড়ের পরও বিপদ রয়ে গেছে : ন্যাপোলিট্যানো


ঝড়ের পরও বিপদ রয়ে গেছে : ন্যাপোলিট্যানো

ঝড়ের পরও বিপদ রয়ে গেছে : ন্যাপোলিট্যানো

যুক্তরাষ্ট্রের হোমলান্ড সেকিউরাটি বিষয়ক মন্ত্রী জ্যানেট ন্যাপোলিট্যানো আইরিন ঘূণিঝড় যেসব এলাকা দিয়ে বয়ে গেছে , সেই সব উপদ্রুত অঞ্চলের লোকজনকে সতর্ক করে দিয়েছেন যে বিপদ এখনও শেষ হয়ে যায়নি।

ন্যাপোলিট্যানো আজ রোববার বলেন যে ভেঙ্গে পড়া বিদ্যুৎ লাইন , প্লাবন জেনারেটার সংক্রান্ত সমস্যা এবং উপড়ে পড়া গাছ এ সব কিছুই সম্ভাব্য হুমকি হয়ে দাড়িয়েছে।

শনিবার প্রেসিডেন্ট ওবামা দূর্যোগ নিয়ন্ত্রণ কেন্দ্রে যান , যেখানে পদস্থ কর্মকর্তারা দুয়োগ মোকাবিলঅয় সমন্বয় রক্ষা করছেন। প্রেসিডেন্ট বলেন তার সব চেয়ে বড় উদ্বেগ হচ্ছে , প্লাবন এবং বিদ্যূৎ সমস্যা। এতে অনেক রাজ্যের ওপরই চাপ বৃদ্ধি পাবে।

এরই মধ্যে নর্থ ক্যারোলাইনা ও ভার্জিনিয়া অঙ্গরাজ্য দুটিতে ক্ষয়ক্ষতির হিসেব নিয়া হচ্ছে।

National Hurricane Center বলছে যে নিউ ইয়র্ক সিটি অতিক্রমম করার পর এখন আইরিন ঘন্টায় ৪০ কিলোমিটপর বেগে বইছে , এবং সর্বোচ্চ গতি হচ্ছে কোথাও কোথাও ঘন্টায় ৯৫ কিলোমিটার । আবহাওয়া পুর্বাভাষকারীরা বলছেন যে রোববার রাতে ঘুর্ণি ঝড় কানাডা অতিক্রম করে যাবে। এ দিকে কর্মকর্তা বলছেন যে উপদুত অঞ্চলে ক্ষয়ক্ষতি ততটা তীব্র নয় যতটা তারা ভেবেছিলেন। এই ঘুর্ণি ঝড়ে অন্তত ১২ জন প্রাণ হারিয়েছে এবং যুক্তরাস্ট্রের পুর্ব উপকুলে বিমান ও যান চলাচলে বিঘ্ন ঘটেছে।

নিউ জার্সি অংগ রাজ্যের গভর্ণর ক্রিস ক্রিস্টি আভাষ দিয়েছেন যে তার উপকুলীয় ঐ রাজ্যে রেকর্ড পরিমাণ পানি জমতে পারে। এবং পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের গভর্ণর টম করবেট সতর্ক করে দিয়েছেন তার রাজ্যের দূর্গত অঞ্চলে নদীগুলি মঙ্গল কিংবা বুধবার নাগাদ স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে না।

XS
SM
MD
LG