অ্যাকসেসিবিলিটি লিংক

আমাদের সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব রকম সাহায্য সহযোগিতা প্রদানে নিবেদতি : রকিবউদ্দিন আহমেদ

  • আনিস আহমেদ

Raquibuddin Ahmed , General Secretary DUAA

Raquibuddin Ahmed , General Secretary DUAA

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশানের সাধারণ সম্পাদক , রকিবউদ্দিন আহমেদ বলেছেন যে ১৯২১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হবার বেশ অনেক বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশান গঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতকদের এই সংগঠনকে তারা ক্রমশই সক্রিয় করে তুলছেন। ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই এসোসিয়েশান যা সংক্ষেপে দুয়া নামে পরিচিত এই সংগঠনটি একাধিক উল্লেখযোগ্য কার্যক্রম শুরু করেছে। তিনি বলেন যে এরই মধ্যে ঐ সংগঠনটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের বৃত্তি প্রদান করছে এবং তাদের চাকরি সন্ধানের ক্ষেত্রে ও বিশেষ সহায়ক ভুমিকা পালন করেছে।

রকিবউদ্দিন আহমেদ এসছিলেন যুক্তরাষ্ট্র সফরে । এ সময়ে তিনি ওয়াশিংটনেও আসেন। তাঁর সংগঠনের কার্যক্রম এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে তিনি ভয়েস অফ আমেরিকার বাংলা বিভাগের সঙ্গে বিস্তারিত আলাপ আলোচনা করেছেন।

মি আহমেদ বলেন যে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীদের সংগঠন দেখেছেন এবং দেখে খুশি হয়েছেন যে এরা প্রত্যেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিষয়ে সহযোগিতায় প্রস্তুত আছেন । ওয়াশিংটন ডিসিতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েটসদের দুটি সংগঠনের সভায় গেছেন এবং এদের মধ্যে একটি সংগঠন, ঢাকা ইউনিভার্সিটি গ্রাজুয়েটস অ্যালামনাই ( ইঙ্ক) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ও দরিদ্র ছা্ত্র ছাত্রীদের মধ্যে যে বৃত্তি প্রদানের উদ্যোগ গ্রহণ করেছে , তাকে তিনি স্বাগত জানান।

XS
SM
MD
LG