অ্যাকসেসিবিলিটি লিংক

গাদ্দাফির শক্তঘাঁটিতে লিবিয়ান বিদ্রোহীদের আক্রমণের প্রস্তুতি


গাদ্দাফির শক্তঘাঁটিতে লিবিয়ান বিদ্রোহীদের আক্রমণের প্রস্তুতি

গাদ্দাফির শক্তঘাঁটিতে লিবিয়ান বিদ্রোহীদের আক্রমণের প্রস্তুতি

লিবিয়ার বিদ্রোহীরা বলছে যে তারা লিবিয়ার নেতা মোয়ম্মার গাদ্দাফি অবশিষ্ট একটি শক্ত ঘাটিঁ বানি ওয়ালিদ ঘিরে ফেলেছে। গাদ্দাফির বিরোধী যোদ্ধারা রোববার বলেছে যে তারা আক্রমণ করতে প্রস্তুত আছে।

লিবিয়ান ন্যাশনাল ট্রানজিশানাল কাউন্সিল বা এনটিসির অন্তবর্তী নিরাপত্তা মন্ত্রী আহমাদ দারাদ বলছেন পরিস্থিতি বিপ্লবের পক্ষে এবং বানি ওয়ালিদ হচ্ছে এই বিপ্লবেরই অংশ । তারা ভেতর থেকেই নিজেদের মুক্ত করবে।

এনটিসি গাদ্দাফি বাহিনী অধিকৃত অঞ্চলগুলির অসামরিক লোকদের তাদের পক্ষে চলে আসার আহ্বান জানিয়ে , প্রতিশ্রুতি দিয়েছে যে তাদের বিরুদ্ধে প্রতিশোধমূলক কোন পদক্ষেপ নেওয়া হবে না। এনটিসি বিরোধীদের অস্ত্র সমর্পণের সময়সীমা আগামি শনিবার পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়েছে।

তবে মোয়াম্মার গাদ্দাফির মুখপাত্র মুসা ইব্রাহিম বানি ওয়ালিদ শহরের আত্মসমর্পণের সম্ভাবনা নাকচ করে দিয়ে বলেন যে বানি ওয়ালিদ হচ্ছে এমন একটি গুরুত্বপূর্ণ শহর যেখানে সব চেয়ে বড় উপজাতি রয়েছে এবং তারা তাদের আনুগত্য রেখেছে নেতা গাদ্দাফির প্রতি । তারা আত্মসমর্পণের প্রচেষ্টা আমলে নেয়নি।

আজ রোববার ইটালির পররাষ্ট্রমন্ত্রী ফ্রাঙ্কো ফ্রাতিনি , গাদ্দাফি আমলের সামরিক কর্মকর্তাদের ঢালাও ছাটাইয়ের বিরুদ্ধে সাবধান করে দিয়ে লিবিয়া ও আন্তর্জাতিক সম্প্রদায়কে ইরাকের মতো একই ধরণের ভুল না করতে বলেন।

ফ্রাতিনি , লিবিয়ার নতুন সরকারে উগ্রপন্থিদের অনুপ্রবেশ বন্ধ করার পক্ষে জোর দেন।

XS
SM
MD
LG