অ্যাকসেসিবিলিটি লিংক

প্রেসিডেন্ট ওবামা ৪৫ হাজার কোটি ডলারের চাকরির পরিরকল্পনা তুলে ধরেছেন

  • Anis Ahmed

প্রেসিডেন্ট ওবামা ৪৫ হাজার কোটি ডলারের চাকরির পরিরকল্পনা তুলে ধরেছেন

প্রেসিডেন্ট ওবামা ৪৫ হাজার কোটি ডলারের চাকরির পরিরকল্পনা তুলে ধরেছেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা বিধায়কদের প্রায় ৪৫ হাজার কোটি ডলারের চাকরি সৃষ্টির একটি পরিকল্পনা পাশ করার আহ্বান জানিয়েছেন।

কংগ্রেসের যৌথ সভায় তিনি আমেরিকান Jobs Act এর রূপরেখা তুলে ধরেন। তিনি বলেন যুক্তরাষ্ট্র এক জাতীয় সঙ্কট অতিক্রম করছে এবং অর্থনীতিকে চাঙ্গা করতে এবং জনগণের জীবনের উন্নতি করতে দ্রুত কার্যক্রম গ্রহণের আহ্বান জানান।

প্রেসিডেন্ট বারাক ওবামা দলীয় রাজনীতির ঊর্ধ্বে ওঠার আহ্বান জানিয়েছেন । তিনি বলেন কোটি কোটি আমেরিকান এখন যে ভাষণ শুনছেন টেলিভিশনে তাঁরা রাজনীতির পরোয়া করেন না, তারা বাস্তব জীবন নিয়ে ভাবছেন। কংগ্রেসের যৌথ অধিবেশনে দেওয়া রাষ্ট্রীয় টেলিভিশনে সম্প্রচারিত এই ভাষণে তিনি চাকরি সৃষ্টির জন্যে কয়েক কোটি বিলিয়ন ডলারের পরিকল্পনা ঘোষণা করেন। প্রেসিডেন্ট বলেন যে তিনি যে পরিকল্পনা কংগ্রেসকে দিচ্ছেন , সেটি অবিলম্বে পাশ হওয়া উচিৎ । এতে বিতর্কিত কিছুই নেই এবং এটি একসময়ে ডেমক্র্যাট ও রিপাবলিকানরা সমর্থন করেছিল।

তিনি বলেন যে তার প্রস্তাবে শ্রমজীবি মানুষ এবং ব্যবসা প্রতিষ্ঠানের জন্যে কর হ্রাসের কথা রয়েছে এবং নির্মাণ শ্রমিক , শিক্ষক ও অন্যান্য আমেরিকানদের জন্যে চাকরি সৃষ্টির সুযোগ রয়েছে।

তিনি বলছেন যে এই পরিকল্পনায় যে সব প্রতিষ্ঠান নতুন কর্মচারি নিয়োগ করবে , তাদের জন্যে কর রেয়াত দেয়া হবে এবং যেসব আমেরিকান এখনও চাকরিতে রয়েছেন , তাদের বেতনের ওপর কর হ্রাস করা হবে। বলেন যে কর্তৃপক্ষকে তাৎক্ষনিক সঙ্কটের ঊর্ধ্বে উঠে ভাবতে হবে এবং এমন অর্থনীতি নির্মাণ করতে হবে যা ভবিষ্যতে টেকসই হয়। তবে মনে করা হচ্ছে যে প্রেসিডেন্ট এর এই পরিকল্পনার কঠোর বিরোধীতা করবেন রিপাবলিকানরা যারা ঋণগ্রস্ত সরকারর ব্যয় বৃদ্ধির বিরোধীতা করছে।

XS
SM
MD
LG