অ্যাকসেসিবিলিটি লিংক

গাদ্দাফি বাহিনী ১৫ জন এনটিসি সদস্যকে হত্যা করেছে


গাদ্দাফি বাহিনী ১৫ জন এনটিসি সদস্যকে হত্যা করেছে

গাদ্দাফি বাহিনী ১৫ জন এনটিসি সদস্যকে হত্যা করেছে

লিবিয়ার ন্যাশনাল ট্রানজিশানাল কাউন্সিল বা এনটিসি’র যোদ্ধারা বলছে যে সাবেক লিবিয়ান নেতা মোয়াম্মার গাদ্দাফির প্রতি অনুগত সৈন্যরা উপকুলীয় শহর রাস লানুফের অদূরে একটি গুরুত্বপূর্ণ তেল শোধনাগারের বাইরে আক্রমণ চালিয়ে অন্তত ১৫ জন প্রহরীকে হত্যা করেছে এবং অন্তত দু জন এতে আহত হয়।

অন্তবর্তী কর্তৃপক্ষের যোদ্ধারা বলছে যে সোমবার সশস্ত্র গাদ্দাফি পন্থিরা অনেকগুলো যানবাহন নিয়ে ঐ শোধনাগারের কাছে চলে আসে এবং ঐ এনটিসি নিয়ন্ত্রিত স্থাপনার বা্‌ইরে মোতায়েন প্রহরীদের ওপর আক্রমণ চালায়।

বানি ওয়ালিদ থেকে ফেরত আসা এনটিসি’র যোদ্ধারা গাদ্দাফি অনুগামিদের তরফ থেকে মারাত্মক প্রতিরোধের সম্মুখীন হয়েছে । তারা মর্টার , গ্র্যাড রকেট নিয়ে হামলা চালিয়েছে।

এই সংঘাতে মনে হচ্ছে যে মি গাদ্দাফির বাহিনী এখনও এনটিসি ‘র যোদ্ধাদের ওপর সফল আক্রমণ চালাতে সক্ষম যদিও , এনটিসি’র যোদ্ধারাই এখন দেশের বেশির ভাগ অংশ নিয়ন্ত্রণ করছে।

এ দিকে নিজারের সরকার বলছে যে সেনাবাহিনীর টহল দল একটি যানবহর আটকেছে যেখানে গাদ্দাফির পুত্র সাদী এবং আরো ন জন সেই যানবহরে ছিল। তারা লিবিয়া থেকে মরুভূমি পথে সীমান্ত অতিক্রম করে।

রোববার নিজারের বিচার মন্ত্রী মারু আমাদাও বলেন যে ঐ গাড়িগুলি উত্তরের আগাদেস শহরের দিকে যাচ্ছিল যেখানে গাদ্দাফি অনুগত লিবিয়ার অন্যান্যরা পালিয়ে গিয়ে থাকতে পারে, যার মধ্যে তিনজন জেনারেল এবং মি গাদ্দাফির নিরাপত্তা প্রধান ও রয়েছেন।

XS
SM
MD
LG