অ্যাকসেসিবিলিটি লিংক

গ্রীসে কৃচ্ছ্রতার বিরুদ্ধে ধর্মঘট


গ্রীসে কৃচ্ছ্রতার বিরুদ্ধে ধর্মঘট

গ্রীসে কৃচ্ছ্রতার বিরুদ্ধে ধর্মঘট

ঋণগ্রস্ত গ্রীসে আরো আন্তর্জাতিক সাহায্য লাভের লক্ষে সরকার যে কৃচ্ছ্রতা পদক্ষেপ নিয়েছে তার বিরুদ্ধে ব্যাপক প্রতিবাদে সেখানকার হাজার হাজার কর্মচারি কাজ ছেড়ে বেরিয়ে পড়েন এবং সর্বসাধারণের পরিষেবা ব্যাহত হয়।

গ্রীসের দুটি প্রধান ইউনিয়নের আহ্বানে ২৪ ঘন্টার এই ধর্মঘটের কারণে স্কুল , অফিস-আদালত , স্থানীয় ও জাতীয় সরকারী তৎপরতা বন্ধ হয়ে যায় এবং এথেন্স আন্তর্জাতিক বিমান বন্দরের চার শ ‘র মতো ফ্লাইট বাতিল করা হয়।তিরিশ হাজারের মতো সরকারী কমর্চারির বেতন কমানো এবং তাদের চাকরি থেকে ছাটাই করার সঙ্গে সঙ্গে তাদের অবসর ভাতা হ্রাস করার প্রধানমন্ত্রী জর্জ পাপেন্ড্রোর সর্বসাম্প্রতিক পরিকল্পনার বিরুদ্ধে কর্মচারীরা প্রতিবাদ জানাচ্ছে।

এথেন্স এ কোন কোন বিক্ষোভকারী পুলিশের ওপর পাথর নিক্ষেপ করে এবং পুলিশ তাদের দিকে কাদানে গ্যাস ছোঁড়ে। গ্রীসের আন্তর্জাতিক ঋণদাতারা দাবি করছে যে গ্রীসকে গত বছরের উদ্ধার অর্থ থেকে পনেরো হাজার নয় শ কোটি ডলারের আরেক কিস্তি অর্থ দেওয়ার আগে গ্রীসে কৃচ্ছ্রতা সাধনের ব্যবস্থা নিতে হবে। তবে গ্রীকদের কাছে এই কৃচ্ছ্রতার পদ্ক্ষেপ একেবারেই জনপ্রিয় নয় এবং তারা বুধবারের এই বড় আকারের বিক্ষোভের আগেও , প্রতিবাদ হিসেবে কয়েকবার ছোট ছোট কর্মবিরতি পালন করেছে।

XS
SM
MD
LG