অ্যাকসেসিবিলিটি লিংক

গ্রীস গুরুত্বপুর্ণ এক সন্ধিক্ষণে এখন : নতুন প্রধানমন্ত্রী


গ্রীস গুরুত্বপুর্ণ এক সন্ধিক্ষণে এখন : নতুন প্রধানমন্ত্রী

গ্রীস গুরুত্বপুর্ণ এক সন্ধিক্ষণে এখন : নতুন প্রধানমন্ত্রী

গ্রীসের সদ্য নিযুক্ত প্রধানমন্ত্রী লুকাস পাপাডেমস বলছেন যে তার দেশ একটি গুরুত্বপূর্ণ সন্ধিক্ষণ অতিক্রম করছে এবং সে দেশের অর্থনীতি যে বিপুল সমস্যার সম্মুখীন সেটা ঠিক করা খুব সহজ কাজ হবে না।

গ্রীসের সংঘাতরত রাজনৈতিক নেতারা বৃহস্পতিবার ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংক ইসিবির সাবেক ভাইস প্রেসিডেন্ট লুকাস পাপাডেমসের নাম অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হিসেবে ঘোষণা করেছে। বিদায়ী প্রধানমন্ত্রী জর্জ পাপান্ড্রিউ গ্রীসের জনপ্রিয়তা হীন কৃচ্ছ্রতা সাধনের পদক্ষেপসহ অন্যান্য পরিকল্পনা বাস্তবায়নের দায়িত্ব তার কাছে হস্তান্তর করেন। আন্তর্জাতিক ঋণ দাতারা ঐ কৃচ্ছ্রতা পালনের শর্ত সাপেক্ষে গ্রীসের আংশিক ঋণ মওকুফ করেন।

শুক্রবার মি পাপাডেমস শপথ গ্রহণ করবেন । তিনি বলেন যে যদি ও বিষয়টি সহজ নয় তবুও দেশটি যে অব্যাহত ভাবে ইউরো মুদ্রা ব্যবহার করছে সেটি গ্রীসের আর্থিক স্থিতিশীলতার নিশ্চয়তা দিচ্ছে এবং চূড়ান্ত ফলাফলের জন্যে গ্রীস বাসীকে আশাবাদি হতে হবে।

এর আগে যুক্তরাস্ট্রের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র মার্ক টোনার বলেন যে যুক্তরাষ্ট্র নতুন প্রধান মন্ত্রীর সঙ্গে কাজ করতে উদগ্রীব এবং গ্রীস হচ্ছে গুরুত্বপূর্ণ শরিক ও দীর্ঘ দিনের বন্ধু।

XS
SM
MD
LG