অ্যাকসেসিবিলিটি লিংক

ইয়েমেনি বাহিনী বিক্ষোভকারীদের উপর গুলি বর্ষন করেছে


ইয়েমেনি বাহিনী বিক্ষোভকারীদের উপর গুলি বর্ষন করেছে

ইয়েমেনি বাহিনী বিক্ষোভকারীদের উপর গুলি বর্ষন করেছে

প্রেসিডেন্ট আলী আব্দুল্লাহ সালেহর প্রতি অনুগত সৈন্যরা রাজধানী সানায় সরকার বিরোধী প্রতিবাদকারীদের উপর গুলি বর্ষণ করলে অন্তত দু জন প্রাণ হারিয়েছে।

সক্রিয় কর্মিরা বলছেন যে গণতন্ত্রের পক্ষে আয়োজিত এই বিক্ষোভে অসংখ্য লোক আহত হয়েছে। ঐ বিক্ষোভে সমবেত হাজার হাজার লোক প্রেসিডেন্টের পদত্যাগের দাবি তোলে।

রোববারের ঐ সহিংসতার আগের দিনই নিরাপত্তা বাহিনী সানায় এক গণসমাবেশ গুলি চালিয়ে কমপক্ষে ১৮ জনকে হত্যা করেছে এবং বহু লোককে জখম করেছে। । প্রত্যক্ষদর্শীরা বলছেন যে শহরের কেন্দ্রস্থলে নিরাপত্তা বাহিনী গুলি চালালে কমপক্ষে ১২ জন মারা যায় এবং অবশিষ্টরা নিহত হন রাজধানীর অন্যত্র যখন সৈন্যরা , বিরোধী উপজাতীয় নেতাদের এবং সপক্ষ ত্যাগকারী সৈন্যদের সঙ্গে লড়াইয়ে লিপ্ত হয়।

শনিবারের ঐ মিছিলটি সানা বিশ্ববিদ্যালয়ে শুরু হয় । বিক্ষোভকারীরা সরকার বিরোধী শ্লোগান দেয় এবং প্রেসিডেন্ট সালেহর পদত্যাগের দাবি লেখা ব্যানার বহন করে।

ইয়েমেনের তথ্য বিষয়ক উপমন্ত্রী আব্দু জানাদি বলেছেন যে এই হতাহতেদর ঘটনা দূর্ভাগ্যজনক। তিনি সংঘাতে উস্কানী দেয়ার জন্য এবং বিক্ষোভকারীদের মানব ঢাল হিসেবে ব্যবহারের জন্যে বিরোধী দলকে দায়ী করেন।

XS
SM
MD
LG