অ্যাকসেসিবিলিটি লিংক

সিরিয়ায় বোমা হামলায় ২৮ জন নিহত


সিরিয়ায় বোমা হামলায় ২৮ জন নিহত

সিরিয়ায় বোমা হামলায় ২৮ জন নিহত

সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনে বলা হয়, শুক্রবার উত্তরের আলেপ্পো শহরে ২টি বিস্ফোরণে - অন্ততঃপক্ষে ২৮জন নিহত ও অন্য ১৭৫জন আহত হয়।

এই বিস্ফোরণের লক্ষ্যস্থল ছিল সামরিক গোয়েন্দা বিভাগের ভবন এবং সিরিয়ার প্রধান বাণিজ্যিক শহরে নিরাপত্তা বাহিনীর ঘাঁটি। গত মার্চ মাসে প্রেসিডডেন্ট বাশার আল আসাদের সরকারের বিরুদ্ধে আন্দোলন শুরু আওয়ার পর থেকে ওই অঞ্চল মোটামুটি শান্ত ছিল।

সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনে ওইসব হামলার জন্য সশস্ত্র সন্ত্রাসীদের দায়ী করা হয়, বিধ্বস্ত হয়ে যাওয়া ভবনের বাইরে ছিন্ন ভিন্ন রক্তাক্ত দেহ পড়ে থাকার ছবি দেখানো হয়।

হোমস শহরে সিরিয়ার অধিকার সংগ্রামীরা বলেন, সারা দেশে সরকার বিরোধীদের ওপর দমন অভিযানের অংশ হিসেবে শুক্রবার ৭ম দিনের মত সরকারী ট্যাংকবহর বিরোধী মহল্লার উপকণ্ঠে অবস্থান নেয়।

তারা জানান যে, গত শনিবার হোমসে সরকারী অভিযান শুরু হওয়ার পর থেকে শত শত মানুষ মারা গেছে। অনেক জায়গায় পানি ও বিদ্যুত্ সরবরাহ নেই এবং নিত্যপ্রয়োজনীয় জিনিষপত্রের অভাব দেখা দিচ্ছে।

বৃহষ্পতিবার প্রেসিডেন্ট বারাক ওবামা, বিপ্লবের ওপর জনাব আসাদের দমন অভিযানের নিন্দা করে - সিরিয়ায় এই ‘ভয়াবহ রক্তপাত’ বন্ধ করার আহ্বান জানান।

XS
SM
MD
LG